সাহেদের বিরুদ্ধে সাতক্ষীরার আদালতে ২ অভিযোগপত্র

মহামারীর মধ্যে করোনাভাইরাসের চিকিৎসা ও পরীক্ষা নিয়ে প্রতারণাসহ বিভিন্ন মামলার আসামি রিজেন্ট হাসপাতালের মালিক মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে সাতক্ষীরার আদালতে দুটি অভিযোগপত্র দিয়েছে র‌্যাব।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2020, 10:53 AM
Updated : 9 Sept 2020, 10:53 AM

মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব সিপিসি ১-এর সাতক্ষীরার এসআই রেজাউল করিম সাতক্ষীরার জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে বুধবার দুপুরে দুটি পৃথক অভিযোগপত্র দেন বলে জানিয়েছেন সাতক্ষীরার আদালত পুলিশের এসআই মোন্তাজ উদ্দিন।

গত ১৫ জুলাই সাতক্ষীরার দেবহাটা উপজেলার পারুলিয়া ইউনিয়নের শাখরা কোমরপুরের লাবণ্যবতী খালের পাড় থেকে অস্ত্র ও ভারতীয় মুদ্রাসহ সাহেদকে আটক করে র‌্যাব। তিনি পালিয়ে ভারতে যাওয়ার চেষ্টা করছিলেন বলে র‌্যাবের ভাষ্য।

ওই দিন এ ঘটনায় সাতক্ষীরার দেবহাটা থানায় মামলা হয়। মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয় র‌্যাবকে।

এসআই মোন্তাজ উদ্দিন বলেন, সাহেদের বিরুদ্ধে ১৮৭৮ সালের অস্ত্র আইন ১৯/এ ধারায় একটি এবং ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ বি:এ ধারায় আরেকটি অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা।

এদিকে অস্ত্র মামলায় ঢাকার আদালতে সাহেদের বিরুদ্ধে আরেকটি অভিযোগপত্র দিয়েছে গোয়েন্দা পুলিশ।

বিভিন্ন মামলায় দীর্ঘ দিন ধরে র‌্যাবের হেফাজতে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এখনও তিনি ঢাকায় র‌্যাবের হেফাজতে রয়েছেন।

করোনাভাইরাস পরীক্ষার ভুয়া প্রতিবেদন দেওয়ার মাধ্যমে সাধারণ মানুষের কাছ থেকে ৩ কোটি ১১ লাখ টাকা এবং বিভিন্ন ব্যক্তির সঙ্গে প্রতারণা ও জালিয়াতি করে ৭ কোটি ৯০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার প্রমাণ পাওয়ায় গত ২৫ অগাস্ট ঢাকা উত্তরা পশ্চিম থানায় সাহেদ ও তার সহযোগীদের বিরুদ্ধে মানি লন্ডারিংয়ের মামলা করেন সিআইডির পরিদর্শক ইব্রাহিম হোসেন।