কোভিড-১৯: ফরিদপুরে শনাক্ত ৫ হাজার ছাড়াল

ফরিদপুরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়েছে এবং এ পর্যন্ত মারা গেছে ৫৩ জন।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 August 2020, 10:39 AM
Updated : 10 August 2020, 10:39 AM

ফরিদপুরের মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. সাইফুর ইসলাম জানান, কলেজের একটি পিসিআর ল্যাবে ২০ হাজার ১৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনাভাইরাস শনাক্ত রোগী সংখ্যা ৫ হাজার ৩৫০ জন। আর ৪৪৫টি নমূনা পরীক্ষা পেন্ডিং রয়েছে।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান জানান, জেলার ভাঙ্গা উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ জন।  এ উপজেলায় রোগী শনাক্তের সংখ্য ৫২০। এছাড়া ফরিদপুর সদর উপজেলায় মারা গেছে ২৩ জন, শনাক্তের সংখ্যা ২৯’শ ৮৬ জন।

এছাড়া সদরপুর উপজেলায় মারা গেছেন ৭ ব্যক্তি, রোগী শনাক্ত হয়েছে ২৬৪ জন। বোয়ালমারী উপজেলায় মারা গেছেন ৬জন, রোগী শনাক্তের সংখ্যা ৪৭১ জন। চরভদ্রাসন উপজেলায় মারা গেছেন ১ জন, শনাক্ত হয়েছে ২০১, মধুখালীতে মারা গেছেন ১ জন, শনাক্তের সংখ্যা ৩০৭, আলফাডাঙ্গায় মারা গেছে ১ জন, শনাক্ত হয়েছে ১৬৮ জন, সালথায় মারা গেছেন ১ জন, রোগী শনাক্ত হয়েছে ১১৯ জন। নগরকান্দায় কোন রোগী মারা যায়নি তবে শনাক্তের সংখ্যা ৩১৪ জন।

ছিদ্দীকুর বলেন, এ জেলায় করোনাভাইরাসের রোগী প্রথম শনাক্ত হয় ১৩ এপ্রিল। করোনাভাইরাস মহামারি সময়ে প্রথম দুই মাস বেশ ভাল কাটে। এরপর রোজার ঈদের পরেই সেটি অতিরিক্ত হারে শনাক্তের সংখ্যা বাড়তে থাকে। বর্তমানে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৩৫০ জন। করোনার এই সময়ে আক্রান্ত হয়ে জেলায় মারা গেছেন ৫৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২৮’শ ৮৪ জন, সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৪৪০ জন।

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার বলেন, “স্বাস্থ্য অধিদপ্তর ও সরকারি নির্দেশনা মোতাবেক আমরা জেলা থেকে ইউনিয়ন পর্যন্ত করোনা মোকাবেলায় বিশেষ কমিটি গঠন করেছি। আমাদের আক্রান্তের সংখ্যা বেশি হলেও সুস্থের সংখ্যাও কম নয়। সকলের সহযোগিতায় দ্দ্রুই এই মহামারি থেকে মুক্ত হতে পারব।”