রাজশাহীর পর ফের নমুনা যাচ্ছে আইইডিসিআরে

বগুড়ার মহাস্থানে ট্রাক থেকে নামিয়ে দেওয়া সেই ব্যক্তির নমুনা রাজশাহীতে পাঠানোর পর ফের ঢাকায় আইইডিসিআরে পাঠানো হচ্ছে; তবে রাজশাহীর পরীক্ষা সম্পর্কে কোনো কথা স্বাস্থ্য বিভাগ জানাচ্ছে না।

জিয়া শাহীন বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2020, 11:24 AM
Updated : 4 April 2020, 03:28 PM

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান শনিবার ফের নমুনা পাঠানোর সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

গত শনিবার ঢাকা থেকে ট্রাকে ওই ব্যক্তি রংপুর যাচ্ছিলেন। পথে তার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় বগুড়ার শিবগঞ্জ উপজেলার মহাস্থান বাসস্ট্যান্ডে তাকে নামিয়ে দেয় ট্রাক থেকে। রোববার ভোরে পুলিশ তাকে হাসপাতালে নিয়ে যায়।

মোস্তাফিজুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ওই ব্যক্তির নমুনা রাজশাহীতে পরীক্ষার জন্য পাঠানো হয়। তার বিষয়ে সন্দেহ থাকায় রাজশাহী থেকে পরীক্ষা শেষে ফের ঢাকার আইসিইডিআরে অধিকতর পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে।”

গত বুধবার রাজশাহীতের এই নমুনা পাঠানো হয়েছিল জানিয়ে তিনি বলেন, আইইডিসিআরের একটি দল গাইবান্ধায় কাজ করছে। সেখান থেকে ঢাকা যাওয়ার পথে এই ব্যক্তির নমুনা বগুড়া থেকে নিয়ে যাবেন তারা।

রাজশাহীর পরীক্ষায় কী ফল এসেছে জানতে চাইলে তিনি বলেন, “এ বিষয়ে আমরা বলতে পারব না। আইইডিসিআরের ফল এলে বলা যাবে।”

বগুড়ার সিভিল সার্জন গওসুল আযমও জানান, ঢাকার আইসিইডিআর থেকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে একটি টিম শনিবার আসবে।

মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক শফিক আমিন কাজল বলেন, “ওই রোগীকে মোহাম্মদ আলী হাসপাতালে আইসোলেশন কেন্দ্রে অন্য রোগী থেকে আলাদা রাখা হয়েছে।”

শফিক আমিন জানান, রোববার ভোররাতে ওই ব্যক্তিকে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় পুলিশ। সেখান থেকে পরে তাকে নেওয়া হয় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে। তারপর নেওয়া হয় মোহাম্মদ আলী হাসপাতালে।

পরে হাসপাতালের উপপরিচালক ডা: আব্দুল ওয়াদুদ জানিয়েছে, বাস স্ট্যান্ডে ফেলে রাখা ওই রোগী যখন শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজে ভর্তি ছিল তখন যারা চিকেৎসা সেবা দিয়েছেন তাদের হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এদের মধ্যে পাচ জন চিকেৎসক, আটজন নার্স রয়েছে।