বগুড়ার রাস্তায় ফেলে রাখা সেই ব্যক্তি হাসপাতালে ‘পৃথক’

ঢাকা থেকে বাড়ি যাওয়ার পথে বগুড়ার মহাস্থানে গাড়ি থেকে ফেলে যাওয়া সেই ব্যক্তিকে হাসপাতালে অন্যদের থেকে ‘পৃথক’ রাখা হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2020, 04:31 PM
Updated : 3 April 2020, 04:31 PM

শুক্রবার বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক শফিক আমিন কাজল বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে তাকে আইসোলেশনে থাকা অন্য রোগীদের থেকে পৃথক রাখা হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ ও পুলিশ জানায়, এই ব্যক্তি দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টে ভুগছেন। গত ২৮ মার্চ (শনিবার) রাতে ঢাকা থেকে ট্রাকে করে বাড়ি ফেরার পথে তার শ্বাসকষ্ট বেড়ে যায়। এই অবস্থায় বগুড়ার শিবগঞ্জের মহাস্থান বাসস্ট্যান্ডে তাকে ট্রাক থেকে নামিয়ে দেওয়া হয়। রোববার সকালে মহাস্থান বাসস্ট্যান্ড থেকে পুলিশ তাকে উদ্ধার করে। তার বাড়ি রংপুর।

শফিক আমিন কাজল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মহাস্থান বাসস্ট্যান্ডে গাড়ি থেকে ফেলে রাখা রংপুরের সেই ব্যক্তিকে প্রথমে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশন ইউনিটে পাঠানো হয়।

শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমান জানান, রোববার সকালে মহাস্থান বাসস্ট্যান্ড থেকে ওই যুবককে উদ্ধার করে প্রথমে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়অ হয়। পরে সেখান থেকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল এবং সবশেষে মোহাম্মদ আলী হাসপাতালে নেওয়া হয়।

শিরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক দেলোয়ার হোসেন নয়ন ওই সময় বলেছিলেন, ওই ব্যক্তির কাছে থেকে জানা যায় তিনি দীর্ঘদিন যাবত শ্বাসকষ্টে ভুগছিলেন।

ডেপুটি সিভিল সার্জন মোস্তাফিজুর রহমান তুহিন জানান, মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি পাঁচজনের মধ্যে এক শিশুর মৃত্যু হয়েছে। এখন আছেন রপুরের এই ব্যক্তিসহ চারজন।

“মারা যাওয়া শিশুসহ পাঁচজনের নমুনাই পরীক্ষার জন্য রাজশাহী পাঠানো হয়েছে। তবে নমুনা পরীক্ষার রিপোর্ট এখনও আসেনি।”