ঠাকুরগাঁওয়ে গ্রামবাসীর উপর গুলিবর্ষণের বিচার দাবি

ঠাকুরগাঁওয়ে হরিপুর উপজেলায় গ্রামবাসীকে গুলি করে হত্যায় বিজিবি সদস্যদের বিচারের দাবি জানিয়েছে এলাকাবাসী। 

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2019, 05:54 PM
Updated : 13 Feb 2019, 05:56 PM

এ দাবিতে বুধবার বিকালে উপজেলার বকুয়া ইউনিয়নের চাঁপধা বাজারে ঘণ্টাব্যাপী মানববন্ধন করে এলাকাবাসী।

মানববন্ধনে স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী, সাংস্কৃতিক কর্মী, বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তব্য দেন বকুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবু তাহের, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, শিক্ষক প্রফেসর সোহেল রানা, স্থানীয় আব্দুল বারেক, হরিপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মিলন প্রমুখ।

বক্তারা বলেন, মঙ্গলবার বেতনা ক্যাম্পের বিজিবি সদস্যরা বহরামপুর গ্রামে এসে কৃষকদের গরু জোরপূর্বক তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় গ্রামবাসী প্রতিবাদ করলে বিজিবি সদস্যরা গুলিবর্ষণ শুরু করে এবং এতে শিক্ষার্থী জয়নুল, প্রাইভেট শিক্ষক নবাব ও পথচারী সাদেক মিয়া নিহত হয়।

তারা এ ঘটনায় বিজিবি সদস্যদের কঠোর শাস্তির দাবি করেন।

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক কে এম কামরুজ্জামান সেলিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের পরিবারকে লাশ দাফনের জন্য ২০ হাজার টাকা করে দেওয়া হয়েছে এবং ঘটনা তদন্তে গঠিত কমিটিকে দ্রুত প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়াও নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ ও আহতদের চিকিৎসার আশ্বাস দিয়েছেন তিনি।

হরিপুর থানার ওসি আমিরুজ্জামান আমির বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ময়নাতদন্ত শেষে সন্ধ্যা ৬টার দিকে নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।