ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে আরও মামলা

সাংবাদিক মাসুদা ভাট্টির প্রতি অশালীন মন্তব্য করার অভিযোগে ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে আরও চার জেলায় মামলা হয়েছে; এর মধ্যে এক মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2018, 05:37 PM
Updated : 22 Oct 2018, 05:39 PM

রোববার ও সোমবার রংপুর, কুমিল্লা, ভোলা ও ব্রাহ্মণবাড়িয়ায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের এই উপদেষ্টার বিরুদ্ধে মামলা হয়।

এর মধ্যে রংপুর ও ব্রাহ্মণবাড়িয়ার মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

রংপুরের মামলায় সোমবার রাতে তাকে রাজধানী থেকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে ঢাকা, কুড়িগ্রাম ও জামালপুরে করা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি হলে হাই কোর্ট থেকে তিনি আগাম জামিন নেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম প্রতিনিধিদের পাঠানো খবর-

ব্রাহ্মণবাড়িয়া

সোমবার ইংরেজি দৈনিক অবজারভারের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি আয়েশা আহমেদ লিজা বাদী হয়ে জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে মামলাটি দায়ের করেন।

বিচারক ফারজানা আহমেদ মামলাটি আমলে নিয়ে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

বাদীর আইনজীবী সারোয়ার-ই-আলম সাংবাদিকদের জানান, দণ্ডবিধির ৫০০/৫০১ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে। আদালত মঈনুল হোসেনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দিয়েছে।

ভোলা   

ভোলায় মামলা শেষে বের হয়ে আসছেন আইনজীবীরা

ভোলায় মুখ্য বিচারিক হাকিমের আদালতে মইনুল হোসেনের বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানির মামলা করা হয়।

বিচারক শরীফ মোহাম্মদ ছানাউল হক মামলাটি আমলে নিয়ে বিচারিক তদন্ত করে আগামী ৩১ অক্টোবর রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।  

রংপুর

রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি জাহাঙ্গীর হোসেন তুহিন বলেন, নগরীর মুলাটোল এলাকার বাসিন্দা নারী নেত্রী মিলি মায়া অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে সোমবার দণ্ডবিধির ৫০১ ধারায় মামলা করেছেন।

“অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আরিফা ইয়াসমিন মুক্তা অভিযোগ আমলে নিয়ে ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন।”

কুমিল্লা

রোববার কুমিল্লার জ্যেষ্ঠ বিচারিক হাকিম ১ নম্বর আমলি আদালতে মামলা করেন আইনজীবী সুবীর নন্দী।

বাদীর আইনজীবী জিয়াউল হাসান চৌধুরী সোহাগ বলেন, মামলা দায়েরের একদিন পর (সোমবার) মামলার শুনানি শেষে বিচারক সোহেল রানা অধিকতর শুনানির জন্য আগামী ২৩ ডিসেম্বর দিন ধার্য করেছেন।

গত ১৬ অক্টোবর একাত্তর টেলিভিশনের টক শো ‘একাত্তরের জার্নাল’ এ মইনুল হোসেনকে সাংবাদিক মাসুদা ভাট্টি প্রশ্ন করেন, জাতীয় ঐক্যফ্রন্টে আপনি যে হিসেবে উপস্থিত থাকেন- আপনি বলেছেন আপনি নাগরিক হিসেবে উপস্থিত থাকেন; কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই বলছেন, আপনি জামায়াতের প্রতিনিধি হয়ে সেখানে উপস্থিত থাকেন।”

মাসুদার এ মন্তব্যে মইনুল রেগেমেগে বলেন, “আপনার দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনি চরিত্রহীন বলে আমি মনে করতে চাই। আমার সঙ্গে জামায়াতের কানেকশনের কোনো প্রশ্নই নেই। আপনি যে প্রশ্ন করেছেন তা আমার জন্য অত্যন্ত বিব্রতকর।”