ঘুষের মামলায় শিক্ষক শ্যামল কান্তির বিচার চলবে

নারায়ণগঞ্জের শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশের বিরুদ্ধে রিভিশন মামলা খারিজ করে দিয়েছে আদালত।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2018, 05:33 PM
Updated : 18 Feb 2018, 05:42 PM

রোববার নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক আব্দুল হান্নান এই আদেশ দেন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কেএম ফজলুর রহমান বলেন, এ আদেশের ফলে শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে ঘুষের মামলার বিচার চলবে।

রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন অতিরিক্ত পিপি ফজলুর রহমান, বাদীর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান এবং  আসারি পক্ষে ছিলেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন।

সাখাওয়াত হোসেন অভিযোগ করেন, নিম্ন আদালতে শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে যে অভিযোগ গঠন করেছে তা আইনসিদ্ধ হয়নি। যারা তাকে নিগৃহীত করেছিল তারাই তাকে স্কুল থেকে বিতাড়িত করার জন্য ওই শিক্ষিকাকে দিয়ে মিথ্যা মামলা দায়ের করেছে।

উচ্চ আদালতের নির্দেশে স্থানীয় সাংসদের বিরুদ্ধে সুয়োমেটো মামলা দায়েরের কারণে চাপে রাখতে ওই মিথ্যা মামলা দায়ের করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন।

“আমরা ন্যায় বিচার পাইনি। আমরা উচ্চ আদালতে যাব।”

বাদীপক্ষের আইনজীবী সিদ্দিকুর রহমান আদালতকে বলেন, অভিযোগ গঠন আইনগতভাবে হয়েছে। এই মামলায় স্থানীয় সাংসদের কোনো সংশ্লিষ্টতা নেই।

অতিরিক্ত পিপি কেএম ফজলুর রহমান জানান, দুপক্ষের শুনানি শেষে আদালত অভিযোগ গঠনের আদেশের বিরুদ্ধে আসামির রিভিশন খারিজ করে দিয়ে মামলাটি বিচারিক আদালতে পাঠানোর নির্দেশ দিয়েছে।

২০১৬ সালের ১৩ মে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কল্যান্দীতে অবস্থিত পিয়ার সাত্তার লফিত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে ধর্মীয় অবমাননার কটুক্তির অভিযোগ এনে শারীরিকভাবে নির্যাতন এবং কান ধরে উঠ বস করানোর ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেলে সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়।

ওই বছরের ১৪ জুলাই ধর্মীয় অনুভূতিতে আঘাত, এক শিক্ষার্থীকে মারধর ও এক শিক্ষককে এমপিওভুক্ত করে দেওয়ার প্রলোভন দেখিয়ে ঘুষ নেওয়ার অভিযোগে পৃথক তিনজন বাদী নারায়ণগঞ্জ আদালতে তিনটি মামলার আবেদন করেন। আদালত ওই দিন শুনানি শেষে প্রথম দুটি মামলা খারিজ করে দিয়ে বিদ্যালয়ের ইংরেজি শিক্ষিকা মোর্শেদা বেগমের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগের মামলাটি তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিলের জন্য পুলিশকে নির্দেশ দেয়।

ওই মামলায় পুলিশ গত বছরের গত ২৪ মে শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। ২৭ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ জ্যেষ্ঠ বিচারিক হাকিম আক্তারুজ্জামান ভূঁইয়ার আদালত শ্যামল কান্তির ভক্তের বিরুদ্ধে অভিযোগ গঠন করে।