ঘুষের মামলায় শিক্ষক শ্যামল কান্তির বিচার শুরু

নারায়ণগঞ্জের শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে এক শিক্ষিকার কাছ থেকে ঘুষ নেওয়ার মামলায় অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দিয়েছে আদালত।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Sept 2017, 02:17 PM
Updated : 27 Sept 2017, 02:38 PM

বুধবার দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (তৃতীয়) আক্তারুজ্জামান ভূঁইয়ার আদালত শ্যামল কান্তির উপস্থিতিতে শুনানি শেষে এ অভিযোগ গঠন করে।

অভিযোগ গঠন শেষে আদালত আগামী ১২ ডিসেম্বর পরবর্তী দিন রেখেছে বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) ওয়াজেদ আলী খোকন।

এ শিক্ষকের আইনজীবী সাখাওয়াত হোসেন বলেন, “শিক্ষক শ্যামল কান্তিকে হয়রানি করার জন্য এই মিথ্যা মামলা করা হয়েছে। আদালত তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেছে। আমরা ন্যায় বিচারের জন্য উচ্চ আদালতে রিভিশন মামলা করব।”

এ বিষয়ে শ্যামল কান্তি ভক্ত বলেন, “সেলিম ওসমান তার মামলা থেকে রেহাই পেতে আমার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে আদালতের কাঠগড়ায় দাঁড় করিয়েছে। আমি একজন শিক্ষক হওয়া সত্ত্বেও আমাকে লাঞ্ছিতের পর মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে।

“মিথ্যা মামলা থেকে অব্যাহতি এবং ন্যায় বিচার চাই।”

গত বছরের ১৩ মে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার কল্যানদীতে পিয়ার সাত্তার লফিত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে ধর্মীয় অবমাননার কটূক্তির অভিযোগ এনে স্থানীয় এমপি সেলিম ওসমানের নির্দেশে শারীরিকভাবে নির্যাতন করে কান ধরে উঠবস করানোর ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেলে সারাদেশে তোলপাড় সৃষ্টি হয়।

একই বছরের ১৭ জুলাই ওই স্কুলের শিক্ষিকা মোর্শেদা বাদী হয়ে এমপিওভুক্ত করে দেওয়ার আশ্বাস দিয়ে তার কাছ থেকে এক লাখ ৩৫ হাজার টাকা ঘুষ নেওয়ার অভিযোগে আদালতে মামলা দায়ের করেন।

ওই মামলায় পুলিশ এবছরের ২৪ মে অভিযোগপত্র দাখিল করলে আদালত তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে। ওইদিন বিকালে আদালতে আত্মসর্মণ করে জামিন চাইলে আদালত তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয়।

গত ৩১ মে জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন আগামী ২০ জুলাই পর্যন্ত শ্যামল কান্তি ভক্তের অন্তর্বর্তীকালিন জামিন মঞ্জুর করেন।