রাবির ভর্তি পরীক্ষায় ‘প্রক্সিকাণ্ডে' ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

মামলায় বলা হয়, ওই ছাত্রলীগ নেতা ৫০-৬০ হাজার টাকার বিনিময়ে অন্যের হয়ে পরীক্ষা দেওয়ার চুক্তি করেন।

রাজশাহী প্রতিনিধি
Published : 31 May 2023, 02:59 PM
Updated : 31 May 2023, 02:59 PM

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় প্রক্সি ও জালিয়াতির অভিযোগে প্রতিষ্ঠানটির এক ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে এক সংবাদ সম্মেলন এ কথা জানান রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার বিজয় কুমার বসাক।

গ্রেপ্তার হাসিবুল ইসলাম ওরফে শান্ত রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহসম্পাদক ও নাটোর জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

এর আগে গত মঙ্গলবার রাতে নগরের কাটাখালী এলাকা থেকে আটকের পর নগরের মতিহার ও চন্দ্রিমা থানায় করা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

সংবাদ সম্মেলনে বিজয় কুমার বসাক জানান, আটক অন্য প্রক্সিদাতাদের দেওয়া তথ্যে কাটাখালী এলাকা থেকে শান্তকে গ্রেপ্তার করা হয়।

বুধবার সকালে শান্তসহ ১৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও কয়েকজনের বিরুদ্ধে মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

নগরীর মতিহার ও চন্দ্রিমা থানায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে মামলাগুলো করা হয় বলে রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম। এখন পর্যন্ত এ মামলায় নয়জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

মামলার নথি থেকে জানা গেছে, হাসিবুল ইসলাম শান্ত ৫০-৬০ হাজার টাকার বিনিময়ে অন্যের হয়ে পরীক্ষা দেওয়ার চুক্তি করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, “শান্ত গ্রেপ্তার হয়েছে এ ব্যাপারে মাত্রই আপনার কাছ থেকে জেনেছি। কোনো ব্যক্তির দায় সংগঠন নেবে না। অভিযোগ প্রমাণ সাপেক্ষে দ্রুতই তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।”