গোপালগঞ্জে জমি নিয়ে বিরোধের জেরে ‘মারধর, ভাঙচুর’

প্রতিপক্ষের পাল্টা অভিযোগ, অভিযোগকারীরাই তাদের পরিবারের লোকজনকে মারধর করেছেন; নিজেরা নিজেদের ঘরের জানালা ভেঙেছেন।

গোপালগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2022, 01:46 PM
Updated : 5 Oct 2022, 01:46 PM

গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় জায়গা-জমি নিয়ে বিরোধের জেরে এক নারী ও তার ছেলেসহ তিনজনকে মারধর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

বুধবার সকালে দিঘারকুল গ্রামে এ ঘটনায় ভুক্তভোগী অঞ্জলি রানি বিশ্বাস কাশিয়ানী থানায় অভিযোগ দিয়েছেন বলে পরিদর্শক সওগাতুল আলম জানান।

আহত তিনজনকে কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অভিযোগ থেকে জানা যায়, জায়গা-জমি নিয়ে প্রতিবেশী আনন্দ বিশ্বাসদের সঙ্গে দীর্ঘদিন ধরে অঞ্জলি রানির বিরোধ ছিল। এর জেরে বুধবার সকালে আনন্দ বিশ্বাসের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে অঞ্জলির বাড়িতে প্রবেশ করে অকথ্য ভাষায় গালাগাল করেন। এ সময় তার ছেলে তন্ময় বিশ্বাস প্রতিপক্ষকে গালাগাল করতে নিষেধ করায় মা-ছেলেকে বেধড়ক পিটিয়ে আহত করে হামলাকারীরা। চিৎকার শুনে ওই নারীর দেবরের ছেলে এগিয়ে গেলে তাকেও পেটানো হয়।

এ সময় প্রতিপক্ষের লোকজন বসতঘর ভাঙচুর করে ঘরের মালামাল, নগদ টাকা ও স্বর্ণালংকার লুটপাট করে নিয়ে যায় বলে মামলায় অভিযোগ করা হয়।

এ ব্যাপারে প্রতিপক্ষ পরিবারের সদস্য চঞ্চলা কীর্ত্তনীয়া বলেন, “তারাই আমাদের পরিবারের লোকজনকে মারধর করেছে। নিজেরা নিজেদের ঘরের জানালা ভেঙেছে; লুটপাটের ঘটনা সাজিয়ে আমাদের ফাঁসানোর চেষ্টা করছে। কিন্তু এ ধরনের কোনো ঘটনা ঘটেনি।”

পরিদর্শক সওগাতুল আলম বলেন, “ঘটনার তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”