বরিশালে আগুনে পুড়ল ৭ দোকান

বরিশালের মেহেন্দিগঞ্জ পৌরসভায় ‘বৈদ্যুতিক শট সার্কিট থেকে’ আগুন লেগে সাতটি দোকান পুড়ে গেছে।

বরিশাল প্রতিনিধি
Published : 28 July 2022, 06:32 AM
Updated : 28 July 2022, 06:32 AM

আগুনে পাঁচ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ফায়ার সার্ভিস কর্মীদের ভাষ্য।

মেহেন্দিগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা আবুল কালাম মোল্লা জানান, বৃহস্পতিবার সকালে পৌরশহরের ৭ নম্বর ওয়ার্ডে বদরপুর রাজলক্ষ্মী সিনেমা হলের কাছে আগুন লাগার খবর পান তারা। ফায়ার সার্ভিসের সদস্যরা ৬টার দিকে ঘটনাস্থলে পৌঁছান। তারা এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন।

কালাম বলেন, “আগুনে দুটি রেস্তোরাঁ, দুটি সেলুন, একটি চায়ের দোকান, এক মুদি দোকান ও একটি স্টেশনারি দোকান পুড়ে গেছে।

“খালপাড়ে টিন-কাঠ দিয়ে তৈরি দোকানগুলো একটির সঙ্গে আরেকটি লাগোয়া ছিল। বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে কোনো একটি দোকানে আগুন লেগে দ্রুত আশপাশে ছড়িয়ে পড়ে। এতে পাঁচ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।”

মেহেন্দিগঞ্জ প্রেসক্লাবে সভাপতি সঞ্জয় গুহ ঘটনাস্থল পরিদর্শন করে জানান, আব্দুর রশিদ নামে এক ব্যক্তির চায়ের দোকানে আগুনের সূত্রপাত হয়। পরে তা ছড়িয়ে পড়লে একে একে নিজামউদ্দিনের মুদি দোকান, রোকনের স্টেশনারি, রঞ্জিত শীল ও বাবুল শীলের সেলুন, হারুন ও আলতাফের রেস্তোরাঁ সম্পূর্ণ পুড়ে যায়।

মেহেন্দীগঞ্জ-হিজলা (বরিশাল–৪) আসনের সংদস্য সদস্য পঙ্কজ নাথ, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান খোরশেদ আলম ভুলু, মেহেন্দিগঞ্জের ইউএনও মো. নুরন্নবী ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

পঙ্কজন নাথ ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিক সহায়তা হিসেবে ১০ হাজার করে টাকা দিয়েছেন; উপজেলা পরিষদ থেকেও তাদের সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছেন ইউএনও মো. নুরন্নবী।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক