জাতীয় সঙ্গীত গাইতে ‘না পারায়’ শিক্ষকের বেতন স্থগিত

জাতীয় সংগীত গাওয়া হচ্ছে কিনা তদারক না করায় উপজেলা শিক্ষা কর্মকর্তাকে কারণ দর্শানোর নির্দেশ দেন।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2023, 06:28 PM
Updated : 28 March 2023, 06:28 PM

ব্রাহ্মণবাড়িয়ায় একটি বিদ্যালয়ের এক শিক্ষক সম্পূর্ণ জাতীয় সঙ্গীত গাইতে না পারায় তার বেতন স্থগিতের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক।

মঙ্গলবার আখাউড়া উপজেলার মোগড়া উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার অংগ্যজাই মারমা জানান, এ সময় বিদ্যালয়ে উপস্থিত না থাকায় এবং স্কুলগুলিতে জাতীয় সংগীত গাওয়া হচ্ছে কিনা তা তদারকি না করার অভিযোগে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. আবুল হোসেনকে কারণ দর্শানোর নির্দেশ দেন।

অংগ্যজাই মারমা জানান, জেলা প্রশাসক মো. শাহগীর আলম মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার মোগড়া উচ্চ বিদ্যালয়ে পরিদর্শনে যান। পরিদর্শনকালে তিনি বিদ্যালয়ের বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন। এক পর্যায়ে তিনি শরীর চর্চা শিক্ষক মো. সোহরাব হোসেনকে জাতীয় সঙ্গীত গাইতে বলেন।

“কিন্তু জাতীয় সংগীত গাইতে পারেননি শিক্ষক সোহরাব৷ পরে জেলা প্রশাসক ক্লাসে গিয়ে শিক্ষার্থীদের জাতীয় সংগীত গাইতে বলেন। শিক্ষার্থীরাও সঠিকভাবে জাতীয় সংগীত গাইতে পারেনি।”

ইউএনও জানান, এরপর জেলা প্রশাসক শরীর চর্চার শিক্ষকের বেতন স্থগিত রাখার নির্দেশ দেন। যতদিন পর্যন্ত ছাত্রছাত্রীরা শুদ্ধভাবে সম্পূর্ণ জাতীয় সঙ্গীত গাইতে না পারবে ততদিন পর্যন্ত বেতন স্থগিত রাখার নির্দেশ দেওয়া হয়।