কুমিল্লায় বিকট শব্দে দেবে গেছে ৪০ ফুট সড়ক

এর পর থেকে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Nov 2022, 06:01 PM
Updated : 19 Nov 2022, 06:01 PM

কুমিল্লার দাউদকান্দিতে বিকট শব্দে একটি পাকা সড়কের অন্তত ৪০ ফুট অংশ দেবে যাওয়ার ঘটনা ঘটেছে। বিকল্প পথ না থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন এলাকাবাসী।

শনিবার ভোরে দাউদকান্দি উপজেলার গৌরীপুর-আসমানিয়া সড়কের লক্ষ্মীপুর এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা হুমায়ুন কবির জানান, হঠাৎ বিকট শব্দে দেবে যাওয়া সড়কটি গোমতী নদীর তীর এলাকার। নদীর পানির চাপে সড়কের ওই অংশ দেবে যেতে পারে বলে মনে হচ্ছে। তবে ঘটনার পর থেকে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

রাশেদুল ইসলাম নামের অপর একজন জানান, ঘটনার পর থেকে গৌরীপুর-আসমানিয়া সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। এতে ভোগান্তিতে পড়েছেন উপজেলার লক্ষ্মীপুর, চান্দেরচর, চররাজাপুর, গলিয়ারচর, চরচারিপাড়া, খোশকান্দি, চেঙ্গাতলী, দক্ষিণ নারান্দিয়া, উত্তর নারান্দিয়া ও আসমানিয়ামসহ কয়েকটি গ্রামের অন্তত ১৫ হাজার মানুষ।

খোঁজ নিয়ে জানা যায়, আশপাশের অন্তত ১৫টি গ্রামের মানুষ এ সড়ক ব্যবহার করেন। এ ছাড়া বিকল্প সড়ক নেই। এক বছর আগে সড়কটি পাকা করা হয়েছিল। তখনও একবার সড়কের একটি অংশ ভেঙে পড়েছিল। পরে স্থানীয় বাসিন্দাদের উদ্যোগে সড়কটি জোড়াতালি দিয়ে যানবাহন চলাচল শুরু হয়েছিল। এখন সড়ক দেবে যাওয়ায় যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গেছে।

দ্রুত সড়কটি সংস্কারের দাবি এলাকাবাসীর।

রাবেয়া আক্তার নামের এক নারী বলেন, এমনভাবে সড়কটি দেবে গেছে যে- এলাকার কেউ অসুস্থ হলে তাকে হাসপাতালে নেওয়াও সম্ভব নয়। আমাদের বিকল্প কোনো পথ নেই। তাই দ্রুত সড়কটি সংস্কার করতে হবে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি), দাউদকান্দি উপজেলার প্রকৌশলী মো.আফসার হোসেন খন্দকার বলেন, “খবর পেয়ে শনিবার সকালে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে এনিয়ে কথা হয়েছে। দ্রুত দেবে যাওয়া অংশ ভরাট করে সংস্কার কাজ শেষ করা হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক