ঝিনাইদহে অস্ত্র মামলায় তিন জনের ২৪ বছর কারাদণ্ড

২০১৬ সালের ২৭ জুন রাতে অস্ত্রসহ তিনজনকে গ্রেপ্তার করে র‌্যাব।

ঝিনাইদহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 April 2023, 11:17 AM
Updated : 30 April 2023, 11:17 AM

ঝিনাইদহের কোটচাঁদপুরের একটি অস্ত্র মামলায় তিনটি ধারায় তিন জনকে মোট ২৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত।

রোববার ঝিনাইদহ জেলা ও দায়রা জজ মো. নাজিমুদ্দৌলা দুই আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ইসমাইল হোসেন।

পিপি জানান, তিনটি ধারায় তাদের ১০ বছর, ৭ বছর ও ৭ বছর কারাদণ্ড দেওয়া হয়। দণ্ড একসঙ্গে কার্যকর শুরু হবে বলে ভোগ করতে হবে মোট ১০ বছর।

দণ্ডপ্রাপ্তরা হলেন কোটচাঁদপুর উপজেলা শহরের আদর্শপাড়ার মোমিন পাঠানের ছেলে রেজাউল ইসলাম পাঠান, কালীগঞ্জ উপজেলার বাকুলিয়া গ্রামের মশারফ হোসেনের ছেলে মিলন এবং চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার কন্দর্পপুর গ্রামের লিয়াকত মল্লিকের ছেলে মধু মল্লিক।

তাদের মধ্যে রেজাউল ইসলাম পাঠান পলাতক রয়েছেন।

মামলার বরাতে আইনজীবী ইসমাইল হোসেন জানান, ২০১৬ সালের ২৭ জুন রাতে র‌্যাব জানতে পারে রেজাউলের আদর্শপাড়ার বাড়িতে কয়েকজন সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী অস্ত্রসহ অবস্থান করছেন।

“পরে রাতেই রেজাউলের বাড়িতে অভিযান চালিয়ে একটি রিভালবার, ৪০টি গুলি, পুলিশের পোশাকসহ বেশকিছু দেশে তৈরি অস্ত্র উদ্ধার করে র‌্যাব।

“এ সময় ঘটনাস্থল থেকে রেজাউল, মিলন ও মধুকে আটক করা হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে যায়।”

পিপি আরও জানান, এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে কোটচাঁদপুর থানায় অস্ত্র আইনে একটি মামলা করে। তদন্ত শেষে ২০১৬ সালের ১ অগাস্ট এসআই মো. সৈয়দ আলি আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

আদালত সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে অস্ত্র আইনের তিনটি ধারায় ১০ বছর, ৭ বছর ও ৭ বছর করে মোট ২৪ বছরের কারাদণ্ড দেয় বলে আইনজীবী ইসমাইল জানান।