বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে শেরপুর আদালতে আরেকটি মামলা

জ্যেষ্ঠ বিচারিক হাকিম শরিফুল ইসলাম খান নালিশি অভিযোগ গ্রহণ করে আদেশ পরে দেবেন বলে জানিয়েছেন।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2023, 03:39 PM
Updated : 24 May 2023, 03:39 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার হুমকি’ দেওয়ার অভিযোগে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে শেরপুরের আদালতে আরও একটি মামলা দায়ের হয়েছে।

বুধবার দুপুরে শেরপুরের সিআর আমলি আদালতে হত্যার হুমকি, মানহানি ও রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে এ মামলা করেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল। মামলায় চাঁদ ছাড়া অজ্ঞাতনামা আরও ১০-১২ জনকে আসামি করা হয়েছে।

এর আগে একই ঘটনায় মঙ্গলবার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ছানুয়ার হোসেন ছানু আরেকটি মামলা করেছিলেন।

বাদীপক্ষের আইনজীবী জেলা ও দায়রা জজ আদালতের পিপি চন্দন কুমার পাল জানান, জ্যেষ্ঠ বিচারিক হাকিম শরিফুল ইসলাম খান নালিশি অভিযোগ গ্রহণ করে পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়, রাজশাহীর পুঠিয়ায় বিএনপির এক জনসভায় অজ্ঞাতনামা ২/৩ জনের প্ররোচনায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে’ বলে প্রকাশ্যে হুমকি দেন; যা মানহানি, প্রাণনাশের হুমকিস্বরূপ এবং রাষ্ট্রদ্রোহিতার শামিল। ওই জঘন্যতম অপরাধের ন্যায় বিচার হওয়া প্রয়োজন।

এ বিষয়ে আওয়ামী লীগ নেতা উৎপল বলেন, “রাজশাহীর বিএনপির নেতা চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকি দেওয়ার পর থেকে পুরো দেশ বিক্ষোভে ফেটে পড়েছে। আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে আমার নেত্রীর নিরাপত্তা এবং ওই হুমকিদাতার বিচারের দাবিতে শেরপুর আদালতে মামলা করেছি।”