সিলেটে আদালত ভবন থেকে লাফিয়ে আসামির ‘আত্মহত্যার চেষ্টা’

সাত মাস আগে একটি হত্যা চেষ্টা মামলায় ওই যুবককে গ্রেপ্তার করা হয় বলে জানান পিপি।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2024, 06:22 PM
Updated : 18 March 2024, 06:22 PM

সিলেট আদালত পাড়ায় ১০তলা ভবনের চারতলা থেকে নিচে লাফ দিয়ে ‘আত্মহত্যার চেষ্টা’ করেছেন হত্যা চেষ্টা মামলার এক আসামি।

সোমবার সিলেটের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম আদালতে শুনানি শেষে পুলিশ পাহারায় বেরিয়ে যাওয়ার সময় এ ঘটনা ঘটে বলে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) জাহাঙ্গীর আলম জানান।


আহত আসামি শাকিল আহমদ (২৯) জকিগঞ্জ উপজেলার নোয়া গ্রামের আব্দুর রউফের ছেলে। গুরুতর অবস্থায় তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


জাহাঙ্গীর আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “জকিগঞ্জ থানায় দায়ের করা একটি হত্যা চেষ্টা মামলায় কারাগারে আছেন শাকিল। বেলা ১১টার দিকে আদালতে হাজিরা দিয়ে বের হওয়ার সময় হাতকড়া পরা অবস্থায় তিনি পুলিশের হাত ফসকে বেরিয়ে ভবনের চারতলা থেকে নিচে লাফ দেন।

মামলার বরাতে পিপি বলেন, “নিজ গ্রামের দশম শ্রেণির এক ছাত্রীকে প্রেমের প্রাস্তব দেন শাকিল। এতে সাড়া না দেওয়ায় ২০২৩ সালের ২১ অগাস্ট বিকালে স্কুল থেকে ফেরার পথে ওই ছাত্রীকে দা দিয়ে কুপিয়ে জখম করেন তিনি।

“এ ঘটনায় ওই ছাত্রীর চাচা বাদী হয়ে শাকিলকে আসামি করে মামলা করেন। গ্রেপ্তারের পর থেকে কারাগারে আছেন শাকিল।”


জাহাঙ্গীর আলম বলেন, “শাকিলকে অনেকটা মানসিক ভারসাম্যহীন মনে হয়েছে। আদালতে শুনানির সময় তার পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। পরে বিচারক তার পক্ষে আইনজীবী মনোনীত করার জন্য নির্দেশ দেন।”

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সৌমিত্র চক্রবর্তী সাংবাদিকদের বলেন, শাকিলের একটি পা ভেঙে গেছে; থুতনি ফেটে গেছে। তিনি জরুরি বিভাগে আছেন। পরে তাকে অর্থোপেডিক বিভাগে স্থানান্তর করা হবে।