ব্রহ্মপুত্র থেকে নিখোঁজ ছাত্রের মরদেহ উদ্ধার, পুলিশের ধারণা আত্মহত্যা

এক বালু শ্রমিক জাহিনের মোবাইল ব্রহ্মপুত্র নদের পাড়ে পেয়েছেন জানালে পরিবারের লোকজন সেখানে এসে তার জুতা-চশমা খুঁজে পান।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2023, 08:22 AM
Updated : 4 May 2023, 08:22 AM

ময়মনসিংহে নিখোঁজের ১৮ ঘণ্টা পর ব্রহ্মপুত্র নদ থেকে এক কলেজ ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। পুলিশের ধারণা কলেজ পরিবর্তন করতে না পারায় সে আত্নহত্যা করেছে। 

বৃহস্পতিবার সকাল ৭টার দিকে মহানগরীর জেলখানা গুদারাঘাট এলাকায় ওই কলেজ শিক্ষার্থীর মরদেহ ভেসে উঠে বলে জানান ময়মনসিংহ কোতোয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ। 

নিহত জোহাহের আকসির জাহিন (১৭) মহানগরীর চরপাড়া নয়াপাড়া এলাকার রুহুল আমিনের ছেলে। তিনি নটরডেম কলেজ ময়মনসিংহ শাখার প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন। 

ওসি শাহ কামাল আকন্দ বলেন, বুধবার জাহিন তার বাবার সঙ্গে কলেজ পরিবর্তন সংক্রান্ত কাজে নগরীর কাঠগোলা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডে যান। সেখান থেকে জাহিন তার বাবাকে বলে ব্রহ্মপুত্র নদে ঘুরতে বের হয়। 

কিন্তু দেড় থেকে দুই ঘণ্টা পার হলেও ছেলে ফিরে না আসায় বাবা জাহিনের মোবাইলে ফোন করেন। তবে, জাহিন ফোন ধরেননি। তা জানতে পেরে জাহিনের মা মাসুদা সুলতানা লিলি ছেলের মোবাইলে কল করতে থাকেন।

“এক পর্যায়ে নদের পাড়ে কাজ করা এক বালু শ্রমিক কল রিসিভ করে জানান তিনি মোবাইলটি ব্রহ্মপুত্র নদের পাড়ে পেয়েছেন। পরে পরিবারের লোকজন নদের পাড়ে এসে জাহিনের ব্যবহৃত জুতা-চশমা খুঁজে পান।” 

ওসি জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দল বুধবার বিকাল ৫টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত নদে জাহিনকে খোঁজেন। কিন্তু তার খোঁজ না পেয়ে উদ্ধার অভিযান স্থগিত করেন। 

পরে বৃহস্পতিবার সকালে ব্রহ্মপুত্র নদে জাহিনের মরদেহ ভেসে উঠে। তখন ফায়ার সার্ভিসের কর্মীরা মরদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করেন। 

ওসি শাহ কামাল আকন্দ আরও বলেন, “ধারণা করা হচ্ছে কলেজ পরিবর্তন করতে না পারায় মনঃকষ্টে নদে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছে জাহিন। কারণ সে সাঁতার জানতো না।” 

স্বজনদের আবেদনে ময়নাতদন্ত ছাড়াই নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান ওসি।