ধর্ষণের পর কিশোরীর মৃত্যু, ফরিদপুরে যুবকের যাবজ্জীবন

ধষর্ণের দুইমাস পর চিকিৎসাধীন অবস্থায় মেয়েটি মারা যায়।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2023, 01:29 PM
Updated : 3 May 2023, 01:29 PM

ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় কিশোরীকে ধর্ষণের দায়ে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। 

বুধবার ফরিদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিুজুর রহমান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন বলে জানান সরকারি কৌঁসুলি (পিপি) স্বপন পাল। 

দণ্ডিত লিটন মাতুব্বর (২২) উপজেলার কাউলীবেড়া গ্রামের বাসিন্দা। 

মামলার বরাত দিয়ে পিপি স্বপন পাল বলেন, ওই কিশোরীর মা বাজারে এক চায়ের দোকানে কাজ করতেন; যার কারণে কিশোরী বেশিরভাগ সময় বাড়িতে একা থাকত। এই সুযোগে লিটন ওই কিশোরীর বাড়িতে যাতায়াত এবং সখ্যতা গড়ে তোলেন।

মামলার বিবরণে বলা হয়, ২০১৭ সালের ১০ জানুয়ারি সন্ধ্যায় মা না থাকায় তাদের বাড়িতে ঢুকে লিটন মেয়েটিকে ধর্ষণ করেন এবং এ কথা কাউকে বললে মেরে ফেলার হুমকি দেন। পরবর্তীতে ওই কিশোরী এ কথা গোপন রাখে এবং ধীরে ধীরে অসুস্থ হয়ে পড়ে। প্রায় দুই মাস পর কিশোরী তার মায়ের কাছে সব কথা বলে। এরপর সে অসুস্থ হওয়ায় মা তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। 

অভিযোগে আরও বলা হয়, এ ঘটনায় কয়েক দফা সালিশ বৈঠক হয়। এতে কোনো প্রতিকার না পেয়ে ২০১৭ সালের ২৪ মার্চ ওই কিশোরীর চাচা বাদী হয়ে লিটনকে আসামি করে ভাঙ্গা থানায় মামলা করেন। মামলার পরদিন ওই কিশোরী চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। 

২০১৭ সালের ১৫ ডিসেম্বর ভাঙ্গা থানার এসআই রতন কুমার মণ্ডল মামলার তদন্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। 

অভিযোগ প্রমাণিত হওয়ায় লিটনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং এক লক্ষ টাকার অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে বলে জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী স্বপন।