কুমিল্লার আফজল খানের ছেলে ইমরান আর নেই

দ্রুত তাকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2023, 09:34 AM
Updated : 6 March 2023, 09:34 AM

কুমিল্লার বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা প্রয়াত অধ্যক্ষ আফজল খানের ছেলে মাসুদ পারভেজ খান ইমরান আর নেই।

নগরীর ঠাকুরপাড়ার বাসায় ঘুমের মধ্যে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সাবেক এই সদস্য মারা গেছেন বলে সোমবার দুপুরে তার বোন সংরক্ষিত নারী সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা জানান।

ইমরানের বয়স হয়েছিল ৪৯ বছর। তিনি কুমিল্লা চেম্বার অব কমার্সের সভাপতি ও এফবিসিসিআইয়ের পরিচালক ছিলেন। স্ত্রী ও দুই ছেলেকে রেখে গেছেন তিনি।

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আঞ্জুম সুলতানা বলেন, “ইমরান বাসায় ঘুমাচ্ছিলেন। দুপুর হয়ে গেলেও তিনি না উঠায় পরিবারের সদস্যরা ডাকতে যান। তখন তার কোনো সাড়া পাওয়া যাচ্ছিল না। দ্রুত তাকে নগরীর ঝাউতলা এলাকার মুন হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

“চিকিৎসকদের ধারণা, ইমরান ভোররাতে বা সকালের দিকে ঘুমের মধ্যে মস্তিষ্কের রক্তক্ষরণে মারা গেছেন।“

ইমরানের জানাজা রাত ৯টায় জেলা টাউন হল ময়দানে হবে। পরে তাকে ঠাকুরপাড়া কবরস্থানে শায়িত করা হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

দুপুরে ইমরান খানের মৃত্যুর খবর নগরীতে ছড়িয়ে পড়লে জেলা ও মহানগর আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। নগরীর বিভিন্ন এলাকা থেকে সমর্থক-অনুসারী নেতাকর্মীরা আফজল খানের বাড়ির সামনে ভিড় করেছেন।

কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ইমরান সবশেষ গত বছরের ১৫ জুন অনুষ্ঠিত কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা করেছিলেন। কিন্তু পরে দলীয় সিদ্ধান্তে ভোটের মাঠ থেকে সরে দাঁড়ান তিনি।

এর আগে ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা সদর আসন থেকে দলের ‘বিদ্রোহী’ প্রার্থী হিসেবে ভোট করে পরাজিত হন ইমরান।

প্রয়াত অধ্যক্ষ আফজল খানের এক মেয়ে ও তিন ছেলের মধ্যে ইমরান ছিলেন দ্বিতীয়। সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সবার বড়।