যুক্তরাষ্ট্রে এবিপিসি নতুন কমিটির পরিচিতি সমাবেশ

যুক্তরাষ্ট্রে কর্মরত বাংলাদেশি সাংবাদিকদের সংগঠন ‘আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাব’ (এবিপিসি)।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Feb 2024, 06:21 PM
Updated : 29 Feb 2024, 06:21 PM

যুক্তরাষ্ট্রে কর্মরত বাংলাদেশি সাংবাদিকদের সংগঠন ‘আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাব’ (এবিপিসি) তাদের ২০২৪-২০২৫ মেয়াদের জন্য গঠিত কমিটির পরিচিতি সমাবেশ করেছে।

স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় নিউ ইয়র্কে জ্যাকসন হাইটস সংলগ্ন উডসাইডে গুলশান টেরেসে এ আয়োজন করেন তারা।

এতে এবিপিসির নতুন কমিটির কর্মকর্তাদের মঞ্চে ডেকে পরিচয় করিয়ে দেওয়ার পাশাপাশি সম্মাননা স্মারক দেওয়া হয়।

কর্মকর্তারা হলেন: সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, সহ সভাপতি পপি চৌধুরী ও আলিম খান আকাশ, সাধারণ সম্পাদক শাহ ফারুক রহমান, কোষাধ্যক্ষ জামান তপন, যুগ্ম সম্পাদক আজিম উদ্দিন অভি, সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম এবং প্রচার সম্পাদক আনিসুর রহমান।

নির্বাহী সদস্যরা হলেন মুক্তিযোদ্ধা লাবলু আনসার, কানু দত্ত, তপন চৌধুরী, রাজুব ভৌমিক এবং লায়লা খালেদা।

এসময় ক্লাবের সক্রিয় সদস্য হিসেবে শহিদুল্লাহ কায়সার, প্রতাপচন্দ্র শীল, সুব্রত চৌধুরী, শামিম আল আমিন, মোস্তফা অনীক রাজ, নুরুন্নাহার নিশা, আলমগীর কবির, আব্দুল আওয়াল মিন্টু, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী হোসেন, রিজওয়ানা এলভিস, জলি আহমেদ, মো. শাহীন হাওলাদার, পিনাকি তালুকদার, সৌমিক আহমেদ এবং আদিত্য শাহীনকে সম্মাননা পদক দেওয়া হয়। এর আগে অনুষ্ঠানের অতিথি এবং ১১ মুক্তিযোদ্ধাকে উত্তরীয় পরিয়ে দেন ক্লাবের কর্মকর্তারা।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন কনসাল জেনারেল মো. নাজমুল হুদা। তিনি বলেন, “সামাজিক যোগাযোগ মাধ্যমের কারণে তথ্যের যে অবাধ-নির্বিচার প্রবাহ সেটি একটি সমস্যা হয়ে দেখা দিয়েছে। বড় ধরনের একটি চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে সমাজের জন্য। এ অবস্থায় যারা প্রতিষ্ঠিত মিডিয়া হাউজে রয়েছেন, যারা পেশাগতভাবেই সাংবাদিকতার সাথে জড়িত আছেন, তারা সাংবাদিকতাকে বস্তুনিষ্ঠভাবে চর্চা করবেন, সত্য এবং প্রকৃত তথ্য আমাদের সামনে উপস্থাপন করবেন, সে প্রত্যাশা আমাদের।”

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জাতিসংঘে বাংলাদেশ মিশনের হেড অব চ্যান্সেরি মো. শোয়েব আব্দুল্লাহ, ডেমোক্র্যাটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার অ্যাটর্নি মঈন চৌধুরী, ওয়াশিংটন ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির চ্যান্সেলর আবুবকর হানিপ, কলামনিস্ট ফকির ইলিয়াস, নিউ হ্যাম্পশায়ার স্টেটের রিপ্রেজেনটেটিভ আবুল খান, পেনসিলভেনিয়ার মিলবোর্ন সিটির মেয়র মাহবুবুল আলম তৈয়ব, নিউ ইয়র্ক সিটি মেয়রের এশিয়ান উপদেষ্টা ফাহাদ সোলায়মান, গিয়াস আহমেদ, সাপ্তাহিক আজকাল পত্রিকার সম্পাদক শাহনেওয়াজ, নুরুল আজিম, ফজলুল হক, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মুক্তিযোদ্ধা কাদেরি কিবরিয়া, সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ এর যুক্তরাষ্ট্র শাখার প্রেসিডেন্ট ও এবিপিসির সাবেক প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা লাবলু আনসার, ব্রঙ্কস কমিউনিটি বোর্ডে ইমিগ্রেশন বিষয়ক চেয়ারপারসন শাহজাহান শেখ, নিলুফা শিরিন, যুক্তরাষ্ট্র লায়ন্স ক্লাবের প্রেসিডেন্ট আহসান হাবিব এবং বেলাল হোসেন।

পরিচিতি সমাবেশের জন্য গঠিত কমিটির সদস্য-সচিব শামীম আল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত মুক্তিযোদ্ধাদের মঞ্চে উঠিয়ে ক্লাবের উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। মুক্তিযোদ্ধাদের মধ্যে ছিলেন রেজাউল বারি, আবুল বাশার চুন্নু, গুলজার হোসেন, ইমদাদুল হক, আশরাফ আলী, শরাফত খান মবীন এবং চৌধুরী সারওয়ারুল হাসান।

অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবেশন করেন সবিতা দাসের নেতৃত্বে বহ্নিশিখা সঙ্গীত নিকেতনের শিল্পীরা।