নিউ ইয়র্কে ফরিদা ইয়াসমিনকে প্রবাসীদের সংবর্ধনা

তাকে সংসদ সদস্য করে সাংবাদিকদেরকেই ‘সম্মানিত’ করা হয়েছে বলে মনে করেন তিনি।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2024, 08:00 PM
Updated : 3 April 2024, 08:00 PM

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংসদ সদস্য ফরিদা ইয়াসমিনকে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে সংবর্ধনা দিয়েছেন প্রবাসীরা।

সোমবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের একটি রেস্তোরাঁয় এ আয়োজন করে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশন।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়ার সভাপতিত্বে সমাবেশ সঞ্চালনা করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কমিউনিকেশন্স ডাইরেক্টর মুক্তিযোদ্ধা লাবলু আনসার।

যুক্তরাষ্ট্রে ব্যক্তিগত সফরে আসা ফরিদা ইয়াসমিন তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর জন্য প্রবাসীদের ধন্যবাদ জানান।

তিনি বলেন, “যারা সত্যিকার অর্থে দেশের জন্য নিবেদিত তাদেরকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কাজে লাগাচ্ছেন চলমান উন্নয়ন অভিযাত্রা ত্বরান্বিত করতে। আমাকে তিনি সংসদ সদস্য মনোনীত করে সাংবাদিকদেরকেই সম্মানিত করেছেন, সাংবাদিক সমাজকে মূল্যায়ন করেছেন, বিশেষ এক মর্যাদায় অধিষ্ঠিত করেছেন।” 

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন কনসাল জেনারেল মো. নাজমুল হুদা। তিনি বলেন, “গণমাধ্যমকর্মীদেরকে আমার সহকর্মী ও স্ট্যাকহোল্ডার হিসেবে পাশে রাখতে চাই। কারণ আমরা যে কাজগুলো করছি তা গণমানুষের কাছে পৌঁছানো অথবা আমরা যদি কোন ভুল করে থাকি সেগুলোর শোধরানোর অভিপ্রায়ে পয়েন্টআউট করাও একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব।”

সমাবেশে আরো বক্তব্য দেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের হ্যাড অব চ্যান্সেরি শোয়েব আব্দুল্লাহ, মো. ফজলুল হক, সেক্টর কমান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ’৭১ এর নারী বিষয়ক সম্পাদক ও বহ্নিশিখা সঙ্গীত নিকেতনের প্রধান সবিতা দাস, নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুব্রত তালুকদার, মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু, ব্রুকলিন কমিউনিটি বোর্ড-১২ নবনির্বাচিত সেক্রেটারি মামুনুল হক ও মুক্তিযোদ্ধা হাবিব রহমান।