যুক্তরাষ্ট্রের আটলান্টায় দুই বাংলাদেশির খুনি ধরা পড়েছে

হত্যাকাণ্ডের তিন মাস পরে যুক্তরাষ্ট্রের আটলান্টায় দুই প্রবাসী বাংলাদেশির খুনিকে গ্রেপ্তার করেছে সেখানকার গোয়েন্দা পুলিশ।

রুমী কবির, জর্জিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Dec 2017, 03:48 PM
Updated : 17 Dec 2017, 03:49 PM

হত্যাকাণ্ডের দিনের সিসিটিভির ভিডিওচিত্র দেখে সনাক্ত করে শুক্রবার জসুয়া রুথ নামের ২১ বছর বয়স্ক ওই খুনিকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তা।

জর্জিয়ার মূলধারার দৈনিক পত্রিকা আটলান্টা জার্নাল কন্সটিটিউশন পত্রিকাসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে খবরটি গুরুত্বের সাথে তাৎক্ষণিকভাবেই প্রচার হয়।

গত ১০ সেপ্টেম্বর আটলান্টার ডাউন টাউনের ওয়েস্ট ভিউ ড্রাইভে নিজের গ্রোসারি স্টোরের সামনে দুর্বৃত্তের গুলিতে নিহত হোন বাংলাদেশি ব্যবসায়ী সাইফুল ইসলাম ভূঁইয়া (৩৬)। এসময় তার সাথে থাকা ওই দোকানের হিসাবরক্ষক রেজোয়ানও (২১) মাথায় গুলি লেগে গুরুতর আহত হোন। পরে তিনিও হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় চারদিনের মাথায় মারা যান।

এফবিআই মুখপাত্র কেভিন রওসান মিডিয়াকে বলেন, “সেপ্টেম্বরের হত্যা ঘটনার হত্যাকারী ২১ বছর বয়স্ক জসুয়া রুথকে শুক্রবার সকালে আটলান্টার শহরের অদূরে এলেনউড এলাকার মেব্রস ইন্ডাস্ট্রিয়াল পার্কওয়ে থেকে গ্রেপ্তার করে ফুলটন কাউন্টির জেলে রাখা হয়েছে। খুব শিগগিরই তাকে বিচারের সম্মুখীন করানো হবে।”           

হত্যাকাণ্ডের শিকার বাংলাদেশি সাইফুল ইসলাম (বামে) এবং রিজওয়ান (ডানে)

তিনি জানান, হত্যাকারী ছাড়াও আরও দুইজন সহযোগী সাইফুল রিজওয়ানের হত্যাকাণ্ডের সাথে জড়িত ছিল বলে তদন্তের সময় পুলিশের ভিডিও ফুটেজ পরীক্ষা করে দেখেছে।

ভিডিওতে দেখা যায়, গাড়ি থেকে দুইজন দুর্বৃত্ত লাফিয়ে নেমে সাইফুলের গাড়ির সামনে গিয়ে খুব কাছ থেকে অতর্কিতে গাড়ির কাঁচ ভেদ করে গুলি করে এবং অপর একচালক গাড়িটি মুহূর্তেই স্থান ত্যাগ করে দুই মিনিটের মাথায় আবারও ফিরে এসে পুনরায় গুলি ছুঁড়ে পালিয়ে যায়।

তবে অতর্কিতভাবে গুলি করে হত্যার কারণ এখনও প্রকাশ করা হয়নি। 

জানা যায়, সাত বছর আগে একই স্টোরে তৎকালীন আরেক মালিকও দুর্বৃত্তের ছুরিকাঘাতে গুরুতর আহত হয়ে পরে মারা গিয়েছিলেন।  

এ হত্যাকাণ্ডের ঘটনাটি স্থানীয় প্রশাসনে ব্যাপকভাবে সাড়া ফেলে। হত্যাকারীসহ অন্যান্য সহযোগীদের গ্রেপ্তার করতে স্থানীয় বাংলাদেশি কমিউনিটি সরব হয়ে ওঠে।

পুলিশ ও এফবিআইও তারপর থেকেই জোর তদন্ত ও তল্লাসিতে নামে এবং তিন মাস পাঁচ দিনের ব্যবধানে হত্যাকারীকে নসনাক্ত করে ধরতে পারে।

এদিকে নিহত সাইফুল ও রিজওয়ানের হত্যাকারী গ্রেপ্তারে স্বস্তি প্রকাশ করেছেন সাইফুলের বড় ভাই সংশ্লিষ্ট ব্যবসার অংশীদার মালিক বিপুল ভূঁইয়া রিজওয়ানের গ্রামের প্রতিবেশী ও আটলান্টার নিকটতম স্থানীয় অভিভাবক ব্যবসায়ী আদনান সুমন।

আদনান সুমন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হত্যাকারী ধরা পড়ায় স্বস্তি বোধ করছি। এখন সুষ্ঠু বিচারের মাধ্যমে তার দৃষ্টান্ত মূলক শাস্তি চাই। আমাদের বিশ্বাস, কঠিন সাজা হলে এধরনের হত্যা কাণ্ডের ঘটনা কমে যাবে”।

আদনান সুমন এ খবরটি মিডিয়ায় প্রচারের আগেই সামাজিক মাধ্যমসহ সেলফোন থেকে মেসেজ দিয়ে বন্ধু ও শুভানুধ্যায়ীদের জানিয়ে দেন। 

আরও পড়ুন

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!