সাবেক সচিব নিয়াজ গাজীপুরে মেয়র প্রার্থী হচ্ছেন জাতীয় পার্টি থেকে

গাজীপুরের নির্বাচন দেখে সংসদ নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত, বলেছেন মুজিবুল হক চুন্নু।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2023, 03:11 PM
Updated : 17 April 2023, 03:11 PM

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে লাঙ্গল প্রতীকের প্রার্থী হচ্ছেন সাবেক সচিব এম এম নিয়াজ উদ্দিন।

সোমবার জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয়ের মিলনায়তনে এক বৈঠকে তাকে দলের প্রার্থী মনোনীত করা হয়।

এরপর নিয়াজের হাতে মনোনয়নপত্র তুলে দেওয়া হয় বলে জাতীয় পার্টির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদেরের সভাপতিত্বে এই সভায় দলের জ্যেষ্ঠ কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ, এ বি এম রুহুল আমিন হাওলাদার, মহাসচিব মুজিবুল হক চুন্নু উপস্থিত ছিলেন।

বিসিএসের ১৯৮৩ ব্যাচের কর্মকর্তা নিয়াজ স্বাস্থ্য সচিব থাকা অবস্থায় সমালোচনার মুখে ২০১৪ সালে স্বেচ্ছা অবসর নেন। তার আগে তিনি প্রাথমিক ও গণশিক্ষার সচিব ছিলেন।

নিয়াজের বিরুদ্ধে চাকরির মেয়াদ বাড়াতে জাল মুক্তিযোদ্ধা সনদ নেওয়ার অভিযোগ ছিল। দুর্নীতি দমন কমিশনের সুপারিশে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরুর পর নিজেই চাকরি ছেড়েছিলেন তিনি।

আগামী ২৫ মে অনুষ্ঠেয় গা্জীপুর সিটি নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রার্থী করেছে আজমত উল্লাহ খানকে। বিএনপি এই নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্তে রয়েছে।

সিটি নির্বাচন দেখে জাতীয় নির্বাচনের সিদ্ধান্ত

জুনের মধ্যে গাজীপুর, রাজশাহী, বরিশাল, সিলেট ও খুলনা সিটি করপোরেশনে যে ভোট হতে যাচ্ছে, তা দেখেই জাতীয় নির্বাচনে অংশ নেওয়ার প্রশ্নে জাতীয় পার্টি সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

তিনি বলেছেন, “সিটি কর্পোরেশনের নির্বাচন দেখেই জাতীয় নির্বাচনের কৌশল ঠিক করবে জাতীয় পার্টি। নির্বাচন কমিশন যদি সিটি কর্পোরেশন নির্বাচনগুলো নিরপেক্ষ করতে না পারে, মানুষের ভোটাধিকার যদি নিশ্চিত না হয়, তবে আগামী জাতীয় নির্বাচনে আমরা যাব কি- যাব না, তা সিদ্ধান্ত নেওয়া হবে।”

স্থানীয় সরকারের আগের নির্বাচনের প্রসঙ্গ তুলে সরকারি দলের সমালোচনা করে চুন্নু বলেন, “গত স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি আসেনি, জাতীয় পার্টি নির্বাচনের মাঠে ছিল। এমন বাস্তবতায়ও জাতীয় পার্টির প্রার্থী ও সমর্থকদের ওপর অবর্ণনীয় আচরণ ও জোরজবরদস্তি করেছে সরকার সমর্থকরা।”

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান রুহুল আমিন হাওলাদার বলেন, “সুষ্ঠু, নিরপেক্ষ ও সবার অংশ গ্রহণমূলক নির্বাচন আয়োজনে সবাইকে এগিয়ে আসতে হবে। বিরোধিতার জন্য বিরোধিতা পরিহারের সময় এসেছে, আবার সবার অংশগ্রহণ নিশ্চিতে সরকারকেও আন্তরিক হতে হবে।”