সেলফি ক্ষমতায় রাখবে, তা নয়, তবে সুসম্পর্কের ইঙ্গিত: কাদের

“বাংলাদেশ আওয়ামী লীগ বিশ্বাস করে ক্ষমতার উৎস দেশের জনগণ,” বলেন তিনি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2024, 04:18 AM
Updated : 6 Feb 2024, 04:18 AM

শেখ হাসিনার সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সেলফি ওয়াশিংটনের সঙ্গে বাংলাদেশ সরকারের সুসম্পর্কের ইঙ্গিতবাহী বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি সোমবার এক বিবৃতিতে বলেছেন, “মার্কিন প্রেসিডেন্টের তোলা সেলফি বাংলাদেশ আওয়ামী লীগকে ক্ষমতায় আনবে এমনটা নয়, তবে তা মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্কের ইঙ্গিত বহন করে।”

নয়া দিল্লিতে জি২০ সম্মেলনে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে সেলফি তোলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। তা দেখিয়ে ওবায়দুল কাদের বলেছিলেন, এ দেখে বিএনপির ‘মুখ শুকিয়ে গেছে’। তার জবাবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই সেলফির ছবি তুলে গলায় ঝুলিয়ে রাখতে কাদেরকে পরামর্শ দিয়েছিলেন। তার জবাবেই সোমবার কাদেরের বিবৃতি আসে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, “বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর যে বক্তব্য প্রদান করেছেন, তা শুভবোধসম্পন্ন কোনো রাজনৈতিক নেতৃত্বের কাছ থেকে জাতি প্রত্যাশা করে না।

“বর্তমান সরকারের কোনো বন্ধু নেই বলে বিএনপি নেতারা এত দিন ধরে যে অপপ্রচার চালিয়ে আসছে, তার যথার্থ জবাব এই সেলফিতেই প্রতিফলিত হয়েছে। শুধু মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টই নয়, অন্যান্য বিশ্বনেতারাও প্রধানমন্ত্রীর সঙ্গে উষ্ণ মনোভাব নিয়ে কুশল বিনিময় করেছেন, যার ছবি ও সংবাদ ইতোমধ্যে গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।”

কাদের আরও বলেন, “বাংলাদেশ আওয়ামী লীগ বিশ্বাস করে ক্ষমতার উৎস দেশের জনগণ। জনগণই একটি রাজনৈতিক সংগঠনের প্রধান শক্তি। প্রকৃত গণতান্ত্রিক রাজনৈতিক সংগঠন জনগণের উপরই নির্ভর করে এবং জনমতকে ধারণ করেই সুসংগঠিত হয়।”

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১১ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)