জনগণ যে কোনো সময়ের তুলনায় স্বস্তিতে: কাদের

“সন্ত্রাসীদের আইন ও বিচারের মুখোমুখি করা আইন-শৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষের দায়িত্ব ও কর্তব্য”, বিএনপির কর্মীদের গ্রেপ্তারের বিষয়ে বলেন তিনি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Feb 2024, 02:01 PM
Updated : 29 Feb 2024, 02:01 PM

আইন-শৃঙ্খলা পরিস্থিতির নিয়ে বিএনপির অভিযোগকে উড়িয়ে দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, “দেশের জনগণ যে কোনো সময়ের তুলনায় স্বস্তিতে বসবাস করছে।”

বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি বলেন, বিনা কারণে কাউকে গ্রেপ্তার করছে না পুলিশ।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, “এ কথা আজ বিশ্বব্যাপী স্বীকৃত ও প্রমাণিত যে, ‘সফল রাষ্ট্রনায়ক’ বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে বাংলাদেশ সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে। বাংলাদেশের মানুষের জানমালের নিরাপত্তা প্রতিষ্ঠিত হয়েছে।

“দেশের জনগণ যে কোনো সময়ের তুলনায় স্বস্তিতে বসবাস করছে। যে কোনো মূল্যে দেশের জনগণের শান্তি, নিরাপত্তা ও সমৃদ্ধির জন্য আমরা কাজ করে যাব।”

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে আওয়ামী লীগ নেতা বলেন, “সন্ত্রাসী রাজনীতির প্রতিভূ এবং ‘জঙ্গিবাদ-উগ্রবাদের পৃষ্ঠপোষক’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুখে মানুষের জানমালের নিরাপত্তা নিয়ে কথা বলাটা ‘ভূতের মুখে রাম নাম’ ছাড়া কিছু নয়।

“একুশে অগাস্টের ভয়াবহ গ্রেনেড হামলায় নির্বিচারে বিরোধী রাজনৈতিক নেতাকর্মীদের যারা হত্যা করেছিল; যাদের পৃষ্ঠপোষকতায় জঙ্গিগোষ্ঠী ২০০৫ সালের ১৭ অগাস্ট সারাদেশে ‘সিরিজ’ বোমা হামলা চালিয়েছিল, যারা ১০ ট্রাক অস্ত্র আমদানি করেছিল, যারা অগ্নিসন্ত্রাস সৃষ্টি করে শত শত নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যা করেছে, সেই ‘খুনির দল’ যখন জননিরাপত্তা নিয়ে কথা বলে তখন জনগণ আরও ভীত-সন্ত্রস্ত হয়ে পড়ে।”

আইন-শৃঙ্খলা বাহিনী নির্বিচারে কাউকে গ্রেপ্তার করছে না জানিয়ে কাদের বলেন, “বিএনপির যেসব সন্ত্রাসী ও ক্যাডার ‘অগ্নিসন্ত্রাস’ এবং রাষ্ট্রীয় সম্পদ ও জনগণের উপর হামলার সঙ্গে জড়িত, তাদের গ্রেপ্তার করাটা কোনোভাবেই হয়রানিমূলক হতে পারে না। সন্ত্রাসীদের আইন ও বিচারের মুখোমুখি করা আইন-শৃঙ্খলা রক্ষাকারী কর্তৃপক্ষের দায়িত্ব ও কর্তব্য।”

বিএনপি ‘দেশ ধ্বংসের মাস্টারপ্ল্যান’ বাস্তবায়নে তৎপর অভিযোগ করে আওয়ামী লীগ নেতা বলেন, “দেশের গণতন্ত্র ও নির্বাচনের প্রতি তাদের কোনো আস্থা নেই। সামরিক স্বৈরশাসক জিয়াউর রহমান অসাংবিধানিক ও অবৈধভাবে রাষ্ট্রক্ষমতা দখল করে সেনা ছাউনিতে বিএনপি প্রতিষ্ঠা করেছিল।

“সূচনা লগ্ন থেকেই বিএনপি অত্যাচার-নির্যাতনের স্টিম রোলার চালিয়ে দেশের জনগণের গণতান্ত্রিক অধিকারের পথ রুদ্ধ করে রাজনীতি করে আসছে। সুতরাং বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুখে গণতন্ত্র ও দুঃশাসনের কথা বেমানান।”