অসাম্প্রদায়িক বাংলাদেশে বিশ্বাস করে বিএনপি: ফখরুল

অন্যায়ের বিরুদ্ধে লড়াইয়ের আহ্বান বিএনপি মহাসচিবের।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2022, 06:24 PM
Updated : 2 Oct 2022, 06:24 PM

ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে গিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার রাতে ওই পূজামণ্ডপ পরিদর্শনকালে তিনি বলেন, “আমি আমার শৈশবে পূজামণ্ডপে নাটকও করেছি। আমি আমার শৈশবে আমার বন্ধু-বান্ধবদের সঙ্গে পূজার আনন্দ উপভোগ করেছি। আমার শৈশব-কৈশোরের যে চেতনা, সেই চেতনা আজও আমি লালন করছি।”

ফখরুল বলেন, “ঠিক একইভাবে আমরা দল (বিএনপি) একই কথা বিশ্বাস করে যে, এখানে আমরা সকল বর্ণ-ধর্ম তাদের অধিকারকে রক্ষা করে এবং সমস্ত ধর্মের মানুষের অধিকারকে রক্ষা করে আমরা অবশ্যই এখানে একটা অসাম্প্রদায়িক বাংলাদেশ নির্মাণ করব; জনগণের বাংলাদেশ নির্মাণ করব, অধিকার রক্ষার বাংলাদেশ নির্মাণ করব। আজকের দিনে এই হোক আমাদের সকলের প্রত্যাশা।”

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, “আমরা আজকে সকলে প্রার্থনা করব, আসুন আমরা এদেশকে সেইভাবে গড়ে তুলি যাতে আমাদের ভবিষ্যত বংশধরদের জন্য, আমাদের তরুণ-যুবকদের জন্য বাস উপযোগী সুন্দর একটা বাংলাদেশ দিতে পারি।”

অন্যায়ের বিরুদ্ধে লড়াইয়ের আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, “দেবী দুর্গার আবির্ভাব হয়েছিল অসত্যকে পরাজিত সত্য প্রতিষ্ঠা করবার জন্য, দেবী দুর্গার আবির্ভাব হয়েছিল অসুন্দরের বিরুদ্ধে সুন্দরকে প্রতিষ্ঠা করবার জন্য, অন্যায়ের বিরুদ্ধে যুদ্ধ করবার জন্য।

“আজকে আমাদেরকে সেই একইভাবে অন্যায়ের বিরুদ্ধে যুদ্ধ করে, অসুন্দরের বিরুদ্ধে যুদ্ধ করে, অসত্যের বিরুদ্ধে যুদ্ধ করে আমাদেরকে ন্যায় প্রতিষ্ঠা করতে হবে- সেটাই হচ্ছে আজকের দিনে প্রার্থনা “

এর আগে ফখরুল ঢাকেশ্বরী মন্দিরে পৌঁছালে মহানগর পূজা উদযাপন কমিটির নেতারা তাকে স্বাগত জানান।

বিএনপি মহাসচিব তাদের সঙ্গে কুশল বিনিময়ে শেষে মণ্ডপে উপস্থিত পুণ্যার্থীদের সঙ্গেও শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা জয়ন্ত কুমার কুণ্ড, অমলেন্দু দাশ অপু, ইশরাক হোসেন, মহানগর পূজা উদযাপন পরিষদের মনীন্দ্র কুমার নাথ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কাজল দেবনাথ।

এসময় বিএনপি মহাসচিবের সঙ্গে ছিলেন দলের নেতা সুশীল বড়ুয়া, দেবাশীষ রায় মধু, মিল্টন বৌদ্ধ, জয়দেব, শায়রুল কবির খান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক