হৃদরোগে আক্রান্ত সালাহউদ্দিনের মুক্তি দাবি রিজভীর

“এখানে একটা বিচারিক নৈরাজ্য চলছে,” বলেন তিনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Feb 2024, 03:26 AM
Updated : 11 Feb 2024, 03:26 AM

হৃদরোগে আক্রান্ত বিএনপির বাণিজ্য বিষয়ক সম্পাদক সালাহউদ্দিন আহমেদকে দ্রুত মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার দাবি জানি্য়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার সন্ধ্যায় নয়া পল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তিনি এই দাবি জানান।

রিজভী বলেন, ‘‘সালাহউদ্দিন আহমেদের বুকে প্রচণ্ড ব্যাথা উঠলে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হলেও হাসপাতাল কর্তৃপক্ষ গ্রহণ করেনি। অনেকক্ষণ অপেক্ষা করার পরে জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটে নিয়ে যাওয়া হয়। তার অবস্থায় এখন গুরুতর।

‘‘আমি সরকারের ও জেল কর্তৃপক্ষের এহেন কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমি সালাহউদ্দিন আহমেদের উন্নত চিকিৎসা ও তার মুক্তির দাবি জানাচ্ছি।”

কারাগারে যাওয়া আগে সালাহউদ্দিনের তার হৃদপিন্ডে পাঁচটি ব্লক ধরা থাকায় ৫টি রিং পরানো রয়েছে বলেও জানান রিজভী।

কারাগারে হৃদরোগে আক্রান্ত হলে চিকিৎসা মেলে না, এরপর হাসপাতালে নেওয়ার পথে মারা যাচ্ছে, এমন অভিযোগ করে তিনি বলেন, “এই রকম প্রাণবিনাসী খেলায় মেতে উঠেছে শেখ হাসিনার সরকার।”

সংবাদ সম্মেলনে বিএনপির আইন বিষয়ক সম্পাদক কায়সার কামাল বলেন, ‘‘বৃহস্পতিবার সালাহউদ্দিন আহমেদ ৫টি মামলা থেকে হাইকোর্ট থেকে জামিন পান। কিন্তু কারা কর্তৃপক্ষ বলল যে, আপিল করা হবে, এ রকম ফোন এসেছে।

“পরে চেম্বার আদালতে তিনি পাঁচটি মামলায় জামিন পেলেন। জামিনে কথা জেল কর্তৃপক্ষকে জানানোর পরও তারা আইন ভঙ্গ করে মুক্তি দেয়নি। এটা ফ্যাসিজম। এখানে একটা বিচারিক নৈরাজ্য চলছে।”

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ৮ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)