ভিসা নিষেধাজ্ঞায় ‘চিন্তিত নন’ রাঙ্গাঁ

“আমার এখন আমেরিকা যাওয়ার কোনো ইচ্ছাও নেই, সুযোগও নাই; সামনে নির্বাচন," বলেন তিনি।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2024, 12:09 PM
Updated : 15 Jan 2024, 12:09 PM

যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞায় সংসদে বিরোধীদলের প্রধান হুইপ মশিউর রহমান রাঙ্গাঁর নাম রয়েছে বলে খবর ছড়িয়েছে; সেই খবর তার কানেও এসেছে, তবে তা নিয়ে ‘চিন্তিত নন’ তিনি।

সুষ্ঠু নির্বাচনে বাধা হবে এমন ব্যক্তিদের যুক্তরাষ্ট্রের ঢোকা নিষিদ্ধ করে বাংলাদেশের জন্য নতুন ভিসা নীতি প্রণয়নের পর তা প্রয়োগও শুরু করেছে ওয়াশিংটন, যা নিয়ে বাংলাদেশে চলছে তুমুল আলোচনা।

এর মধ্যে সোশাল মিডিয়ায় বিভিন্নজনের নাম আসছে, যাদের উপর নিষেধাজ্ঞা প্রয়োগ হয়েছে বলে দাবি করা হচ্ছে। এর মধ্যে সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টির সাবেক মহাসচিব রাঙ্গাঁর নামও রয়েছে।

এবিষয়ে জানতে চাইলে তিনি সোমবার বলেন, “শুনেছি, বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছি, আমাকেও ভিসা নিষেধাজ্ঞা দিয়েছে। বিষয়টি নিয়ে আমি অখুশি না। ভিসা নিষেধাজ্ঞার বিষয়টি একেবারেই তাদের অভ্যন্তরীণ বিষয়। তাদের দেশের জন্য যারা ক্ষতিকর, তাদের দিবে না। এতে আমার কোনো সমস্যা নাই। আমি এই বিষয়ে চিন্তিত নই।”

দেশের বাস মালিকদের নেতা রাঙ্গাঁ বলেন, “আমার আমেরিকার ১০ বছরের ভিসা আছে। গত পাঁচ বছরেও আমেরিকা যাইনি। আমার এখন যাওয়ার কোনো ইচ্ছাও নেই, সুযোগও নাই। সামনে নির্বাচন।"

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ২৫ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)