খালেদা জিয়াকে দেখে এলেন গণতন্ত্র মঞ্চের নেতারা

৭৮ বছর বয়সী খালেদা জিয়া আথ্রাইটিস, ফুসফুস, লিভার, হৃদরোগ, ডায়াবেটিসসহ নানা জটিলতায় ভুগছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2024, 11:10 AM
Updated : 6 Feb 2024, 11:10 AM

এভারকেয়ার হাসপাতালে গিয়ে চিকিৎসাধীন খালেদা জিয়াকে দেখে এসেছেন বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা গণতন্ত্র মঞ্চের নেতারা।

মঙ্গলবার রাতে তারা প্রায় আধা ঘণ্টা বিএনপি চেয়ারপারসনের সঙ্গে ছিলেন। তারা হলেন- জেএসডির সভাপতি আসম আবদুর রব, তানিয়া রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়কারী হাসনাত কাইয়ুম।

মান্না সাংবাদিকদের বলেন, তারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন। তার সার্বিক অবস্থার বিষয়গুলো চিকিৎসকদের কাছ থেকে জেনেছেন।

জোনায়েদ সাকি বিএনপি চেয়ারপারসনকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর দাবি তুলে বলেন, “এর আগে বাংলাদেশের অনেকে কারাবন্দি অবস্থায়ও সরকার তাদেরকে বিদেশে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেছেন। বাংলাদেশের একজন গুরুত্বপূর্ণ নেতা আসম আবদুর রবও কারাবন্দি অবস্থায় বিদেশে চিকিৎসার সুযোগ পেয়েছেন। ফলে আমরা মনে করি, দাবি করি যে বেগম খালেদা জিয়া দেশের সিনিয়র নাগরিক হিসেবে, কয়েকবারের প্রধানমন্ত্রী হিসেবে বিদেশে গিয়ে চিকিৎসা পাওয়ার অধিকার তার আছে।”

দুর্নীতির মামলায় দণ্ডিত খালেদা জিয়া সরকারের নির্বাহী আদেশে মুক্তি নিয়ে বাসায় থাকলেও অসুস্থতার জন্য কয়েকবার হাসপাতালে ভর্তি হন। সর্বশেষ গত ৯ আগস্ট তিনি এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে একটি মেডিকেল বোর্ড তার চিকিৎসার দেখভাল করছে। ৭৮ বছর বয়সী খালেদা জিয়া আথ্রাইটিস, ফুসফুস, লিভার, হৃদরোগ, ডায়াবেটিসসহ নানা জটিলতায় ভুগছেন। 

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ১২ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)