উপ নির্বাচন: ব্রাহ্মণবাড়িয়ায় নৌকার মাঝি সাজু, লক্ষ্মীপুরে পিংকু

আগামী ৫ নভেম্বর আসন দুটিতে নির্বাচন হওয়ার কথা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Oct 2023, 05:01 PM
Updated : 8 Oct 2023, 05:01 PM

ব্রাহ্মণবাড়িয়া ২ আসনের উপ নির্বাচনে স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক শাহজাহান আলম সাজুকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। আর লক্ষ্মীপুর ৩ আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু।

রোববার রাতে গণভবনে দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শেষে এ তথ্য জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

গত ৩০ সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়া ২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য উকিল আবদুস সাত্তার ভূঁইয়া এবং একই দিন লক্ষ্মীপুর ৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য এ কে এম শাহজাহান কামালের মৃত্যু হলে আসন দুটি শূন্য হয়।

আগামী ৫ নভেম্বর আসন দুটিতে ভোটের তারিখ ঠিক করেছে নির্বাচন কমিশন।

বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, “আমরা আমাদের সংবিধান ছাড়া কারও সিদ্ধান্ত মেনে নেব না। শেখ হাসিনা ছাড়া নির্বাচন হবে না। শেখ হাসিনা থাকবেন নির্বাচনকালীন সরকারের প্রধান। নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে। আর তখন নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি তখনও প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন।”

কাদের বলেন, “ষড়যন্ত্র দেশ থেকে হোক- বিদেশ থেকে হোক, আমাদের এই নিয়ে কোনও মাথাব্যাথা নেই। আমরা বুঝি আমাদের সংবিধান। নির্বাচন কীভাবে হবে, আমাদের সংবিধানে রয়েছে। আমরা যাই করি সংবিধান সম্মতভাবে করব। দেশ থেকে বিদেশ থেকে কে কোন চাপ দিল- এসব নিয়ে আমাদের মাথা ব্যাথা নাই।"