কোভিড-১৯ পরীক্ষার ভুয়া সনদে ক্ষুণ্ন দেশের সুনাম: জি এম কাদের

করোনাভাইরাস সনাক্তকরণ পরীক্ষায় জেকেজি হেলথ কেয়ার ও রিজেন্ট হাসপাতালের ভুয়া সনদের ঘটনায় বহির্বিশ্বে দেশের সুনাম ক্ষুণ্ন হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2020, 02:03 PM
Updated : 16 July 2020, 02:03 PM

বৃহস্পতিবার ঢাকার বনানীতে জাতীয় পার্টি চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে জাতীয় ছাত্র সমাজ আয়োজিত হুসেইন মুহম্মদ এরশাদের স্মরণসভায় এমন মন্তব্য করেন তিনি।

জি এম কাদের বলেন, “দেশে করোনা টেস্ট নিয়ে মারাত্মক কেলেঙ্কারি হয়েছে। তাই এখন আর বিদেশে আমাদের দেশের করোনা টেস্টের রিপোর্ট গ্রহণ করা হয় না।

“করোনা টেস্টের ভুয়া রিপোর্টের জন্য বিদেশে বাংলাদেশের সুনাম মারাত্মকভাবে ক্ষুণ্ন হয়েছে। সুস্থ হয়েও দেশে আটকে পড়া প্রবাসীরা এখন আর বিদেশে যেতে পারছে না।”

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে দুই মাস বন্ধ থাকার পর গত ১৬ জুন বাংলাদেশ থেকে আন্তর্জাতিক ফ্লাইট চালু হয়।

এরপর বাংলাদেশ থেকে ইতালিতে যাওয়া অনেকের করোনাভাইরাস পজিটিভ ধরা পড়ায় বাংলাদেশি অনেককে ফেরত পাঠিয়েছে দেশটি।

করোনাভাইরাস পরীক্ষার ভুয়া সনদ দেওয়ার অভিযোগে জেকেজি হেলথ কেয়ারের প্রধান নির্বাহী আরিফুল চৌধুরী এবং তার স্ত্রী ডা. সাবরিনা চৌধুরী, রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদকে গ্রেপ্তার করা হয়েছে।

জি এম কাদের বলেন, “যারা ভুয়া টেস্ট করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে, যারা অচল মেশিন সরবরাহ করে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে, তাদের উপযুক্ত বিচারের আওতায় আনতে সরকারের প্রতি আহ্বান জানাই।

“অপরাধীরা গ্রেপ্তার হয়ে হাসপাতালে আরামে থাকে, আবার মাস পার হলেই জামিনে মুক্তি পেয়ে কোট-টাই পরে ঘুরে বেড়ায়। তাই অপরাধ প্রবণতা কমছে না। আইনের শাসন প্রতিষ্ঠা না হলে অপরাধ ও দুর্নীতি কমবে না।”

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে শুরুতে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়নি দাবি করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সমালোচনা করেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

“কোনো সমন্বয় নেই, এখন স্বাস্থ্য সংশ্লিষ্টরা নিজেরাই স্বীকার করছে তাদের সমন্বয়হীনতার কথা। পর্যাপ্ত করোনা টেস্টের সুবিধা নেই। করোনা চিকিৎসার ব্যবস্থা নেই, এমন হাসপাতালকেও করোনা টেস্টের অনুমতি দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।”