বিএনপির লক্ষ্য দুটি, তাই মিথ্যাচারে: কামরুল

কারাবন্দি খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপি ‘দুটি লক্ষ্য’ সামনে রেখে বিএনপি ‘মিথ্যাচার’ করছে বলে দাবি করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2018, 10:05 AM
Updated : 19 June 2018, 10:05 AM

তিনি বলেছেন, “অসুস্থতার নাম করে খালেদা জিয়াকে বিদেশ পলায়নে সহায়তা করা এবং তার জামিনের বিরুদ্ধে আপিল শুনানি কীভাবে বিলম্বিত করা যায়, সেই টার্গেটেই বিএনপি  অসুস্থতার নামে মিথ্যাচার করছে।”

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের এক আলোচনা সভায় একথা বলেন আওয়ামী লীগের নেতা কামরুল।

দুর্নীতির মামলায় দণ্ড নিয়ে কারাবন্দি খালেদা জিয়ার অসুস্থতার খবর প্রকাশের পর তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কিংবা সম্মিলিত সামরিক হাসপাতালে নিতে কারা কর্তৃপক্ষ চাইলেও তিনি রাজি হননি। বিএনপি চেয়ারপারসন ইউনাইটেড হাসপাতাল ছাড়া কোথাও চিকিৎসা নিতে রাজি নন বলে করা কর্তৃপক্ষ জানিয়েছে।

বিএনপি অভিযোগ করছে, খালেদা জিয়াকে তার পছন্দের হাসপাতালে না নিয়ে সরকার তাকে মৃত্যুর পথে ঠেলে দিচ্ছে। পাশাপাশি তাকে নির্বাচন থেকে বাইরে রাখার চেষ্টাও হচ্ছে।

খালেদার হাসপাতালে যেতে অস্বীকৃতি জানানোর বিষয়ে খাদ্যমন্ত্রী কামরুল বলেন, “তিনি কেন চিকিৎসা নিচ্ছেন না? কেন তিনি অসুস্থতা নিয়ে রাজনীতি করছেন? সত্যিকারেই অসুস্থ হলে বিএনপি দ্রুত চিকিৎসার কথা বলত।

“অসুস্থতার নামে তারা জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে। অসুস্থতার বিষয়টি নিয়ে তারা ক্রমাগত মিথ্যাচার করে যাচ্ছেন।”

খাদ্যমন্ত্রী বলেন, “মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলছেন, খালেদা জিয়া প্যারালাইজড হয়ে যাচ্ছেন। আমি বলব, বিএনপি এখন সুস্থ রাজনীতিকেই প্যারালাইজড করে দিয়ে জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে।”

বিএনপি একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে বানচাল করার জন্য ‘অপতৎপরতা চালাচ্ছে’ বলেও অভিযোগ করেন কামরুল।

নির্বাচনে সেনা মোতায়েনের দাবিতে আন্দোলনরত বিএনপি এখন ‘খেই হারিয়ে ফেলেছে’ বলে মন্তব্য করেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ।

তিনি বলেন, “বিএনপির রাজনীতি এখন হাঁটু ও কোমরের ব্যথায় আবদ্ধ। তারা ঈদের পরে আন্দোলনের কথা বলে, কিন্তু কোন ঈদের পরে, তা  আর বলে না। হাঁটু ও কোমরের ব্যথার কারণে বারবার আন্দোলনের ঘোষণা দিয়ে তারা আর এগোতে পারে না।”