জামায়াতের হরতালে বিএনপির সমর্থনের সমালোচনায় খাদ্যমন্ত্রী

জামায়াতে ইসলামীর ডাকা সকাল-সন্ধ্যা হরতালে সমর্থন দিয়ে বিএনপি ফের দেশকে অস্থিতিশীল করতে চায় বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2017, 07:45 AM
Updated : 12 Oct 2017, 10:07 AM

শীর্ষ নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে বৃহস্পতিবার জামায়াতের ডাকা হরতাল শুরুর চার ঘণ্টা পর তাতে সমর্থন জানিয়েছে তাদের জোটসঙ্গী বিএনপি।

এই সমর্থন দেওয়ার এক ঘণ্টা পর জাতীয় প্রেস ক্লাবের সামনে হরতাল বিরোধী এক মানববন্ধনে কামরুল ইসলাম বলেন, “রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন বিশ্বব্যাপী সমাদৃত, আলোচিত ও প্রশংসা অর্জন করেছেন, ঠিক তখনই জামায়েত হরতাল ডেকে দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে।

“আর বিএনপি এতে সমর্থ দিয়ে দেশের বর্তমান পরিবেশকে অস্থিতিশীল করতে চায়। জামায়াতে ইসলামীর ডাকা সকাল-সন্ধ্যা হরতালে সমর্থন জানিয়ে বিএনপি আবার দেশকে অস্থিতিশীল করতে চায়।”

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়ানোর জন্য বিএনপি চেষ্টা চালিয়ে যাচ্ছে বলেও দাবি করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় এই সদস্য।

খাদ্যমন্ত্রী কামরুল বলেন, “আজকে সরকার যখন রোহিঙ্গাদের সেইফ জোনে নেওয়ার কথা ভাবছে, ঠিক সেই মুহূর্তে বিএনপি তার বিরোধিতা করছে। এর কারণ বিএনপি এই রোহিঙ্গাদের বাংলাদেশে সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়াতে চায়, তাদের জঙ্গি বানাতে চায়। কিন্তু বাংলাদেশের মানুষ তাদের এ অসৎ উদ্দেশ্য বাস্তবায়ন হতে দেবে না।”

মানববন্ধনে আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদ বলেন, “জামায়েতের ডাকা আজকের এই হরতাল বাংলাদেশের মানুষ প্রত্যাখ্যান করেছে। দেশের কোথাও হরতাল পালন হচ্ছে না।”

আওয়ামী লীগ একতরফা নির্বাচন করতে বিশ্বের তারকা ফুটবলার লিওনেল মেসির মত খেলছে বলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জন্য তাকে ধন্যবাদ জানান আওয়ামী প্রচার ও প্রকাশনা সম্পাদক।

তিনি বলেন, “আমি মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবকে ধন্যবাদ জানাই, তিনি সেটা অনুধাবন করেছেন যে- আওয়ামী লীগ মেসির মত খেলছে। মেসি নিঃসন্দেহে ভাল খেলোয়াড়, একদিন আগের মেসি টানা তিনটি গোল করে হ্যাটট্রিক করেছে।

“আওয়ামী লীগ সরকারও টানা তিনবার ক্ষমতায় গিয়ে হ্যাট-ট্রিক করবে। এটা যে তিনি অনুধাবন করেছেন, এর জন্য মির্জা ফখরুল ইসলাম সাহেবকে আবারো ধন্যবাদ জানাই।”

জাতীয় মুক্তিযোদ্ধা সমন্বয় কমিটি নামের একটি সংগঠন আয়োজিত এ মানববন্ধনে অন্যদের মধ্যে আওয়ামী লীগ নেতা সাবেক মন্ত্রী শামসুল হক টুকু, আওয়ামী লীগ নেতা বলরাম পুদ্দার এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা বক্তব্য রাখেন।