জনশান্তি বিঘ্নের চেষ্টা হলে জনস্বার্থে কঠোর হবে সরকার: কাদের

‘বিএনপি বিশ্ব সংকটে বালুতে মাথা গুঁজে আছে। আর চিরাচরিত সরকার বিরোধী বিষোদগার অব্যাহত রেখেছে।’

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2022, 07:01 PM
Updated : 27 July 2022, 07:01 PM

বিক্ষোভের নামে জনশান্তিতে বিঘ্ন ঘটানোর চেষ্টা করলে জনস্বার্থে তা কঠোর হাতে দমন করবে সরকার বলে হুঁশিয়ার করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার সচিবালয়ে নিজের দপ্তরে সংবাদ সম্মেলনে তিনি বিএনপি নেতাদের উদ্দেশ্যে এমন কথা বলেন।

তিনি বলেন, “বিএনপি নেতারা বিশ্ব অর্থনীতির সাম্প্রতিক গতিধারা, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের নেতিবাচক প্রভাব, কোভিড পরবর্তী অর্থনৈতিক পুনরুদ্ধার দেখছে না, তারা দেখে শুধু শেখ হাসিনা সরকারের তথাকথিত ব্যর্থতা আর স্বপ্ন দেখে ক্ষমতার মসনদ।

“বিএনপি বিশ্ব সংকটে বালুতে মাথা গুঁজে আছে। আর চিরাচরিত সরকার বিরোধী বিষোদগার অব্যাহত রেখেছে। তাদের রাজনীতিতে নতুনত্ব নেই, জনমানুষের কল্যাণে নেই কোনো ভাবনা।“

বিশ্ব বাজারে তেল, গ্যাস, ভোজ্য তেল, সারের দাম এখনও অস্থির জানিয়ে কাদের বলেন, “সরকার জনকল্যাণে ভর্তুকি দিয়ে সাপ্লাই চেইন ঠিক রাখার অব্যাহত প্রয়াস চালিয়ে যাচ্ছে। অন্যদিকে বিএনপি বিক্ষোভ মিছিলের কর্মসূচি দিয়েছে ভালো কথা, তারা বিক্ষোভ করুক, মিছিল করুক - এটা বিএনপির গণতান্ত্রিক অধিকার।

“বিক্ষোভের নামে জনশান্তি বিঘ্ন ঘটানোর অপপ্রয়াস চালালে জনস্বার্থে সরকার তা কঠোর হস্তে দমন করবে।”

বিএনপির কর্মকাণ্ডের সমালোচনা করে তিনি বলেন, “বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে জানতে চাই, নির্বাচিত হয়ে সংসদে না যাওয়া কোন নির্বাচনী গণতন্ত্র? নিজেদের সর্বাঙ্গে পঙ্কিলতা, তাদের গণতান্ত্রের সবক দেওয়া হাস্যকর এবং অর্থহীন।

“গণতন্ত্র নিয়ে কথা বলার আগে বিএনপি নেতাদের আয়নায় নিজেরা চেহারা দেখে নিন, নিজ দলে গণতন্ত্র চর্চা করুন। গণতন্ত্রের মুখোশের আড়ালে বিএনপির রাজনীতি হচ্ছে বর্ণচোরা ফ্যাসিবাদ আর লুটপাটতন্ত্রের সমন্বিত কদর্য রূপ।”

এর আগে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী গোয়েন লুইস।

এসময় উপস্থিত ছিলেন ঢাকায় জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী কার্যালয়ের শান্তি ও উন্নয়ন উপদেষ্টা রেবেকা আদ্দা-দনতো।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক