ড. ইউনূসকে জেলে পাঠানোর চক্রান্তে সরকার: ফখরুল

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করলে আওয়ামী লীগ ১০টা আসনও পাবে না বলে মন্তব্য বিএনপি মহাসচিবের।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2024, 12:51 PM
Updated : 10 Feb 2024, 12:51 PM

সরকার নোবেল বিজয়ী ড. মুহম্মদ ইউনূসকে জেলে পাঠানোর চক্রান্ত করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক আলোচনায় তিনি এ কথা বলেন।

নব্বইয়ের ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্যের উদ্যোগে ‘নব্বইয়ের গণঅভ্যূত্থান ও কিছু কথা’ শিরোনামে বইয়ের মোড়ক উন্মোচনের আয়োজনে বিএনপি নেতা বলেন, “এই সরকার এমন এক সরকার যারা ন্যূনতম সন্মানবোধ করতে জানে না গুণি মানুষকে। ড. ইউনূস একজন নোবেল লরিয়েট, বাংলাদেশে একমাত্র ব্যক্তি যিনি একটা নোবেল পুরস্কার পেয়েছেন। এখন উনার বিরুদ্ধে এমনভাবে লেগেছে যে, তাকে জেলে ঢুকিয়েই ছাড়বে…।

“কালকে একজন মন্ত্রী বলছেন যে, আমেরিকার প্রেসিডেন্টকেও তো জেলে যেতে হয়। আমেরিকার প্রেসিডেন্টকে যে কারণে জেলে যেতে হয়, সেই কারণ ড. ইউনূসের না।”

প্রতিহিংসার কারণে সরকার এই কাজ করছে অভিযোগ করে ফখরুল আরও বলেন, “আমরা (বিএনপি) নাকি ড. ইউনূসের ওপর ভর করেছি। ড. ইউনূসের ওপর ভর করার আমাদের কোনো কারণ নাই। আমরা পুরোপুরিভাবে এদেশের জনগণের ওপর ভর করেছি।

“আমরা বিশ্বাস করি, এ দেশের জনগণ হচ্ছে সকল শক্তির উৎস। এ দেশের জনগণই সরকার তৈরি করবে এবং ভাগ্য পরিবর্তন করবে। সেই কারণে আমরা মানুষের কাছে গেছি।”

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করলে আওয়ামী লীগ ১০টা আসনও পাবে না দাবি করে ফখরুল বলেন, এ জন্যই সরকার বিএনপির দাবি মানছে না।

(প্রতিবেদনটি প্রথম ফেইসবুকে প্রকাশিত হয়েছিল ৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক)