৯ জুন ২০২৩ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 June 2023, 06:36 AM
Updated : 3 June 2023, 06:36 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে কোনো ব্যবসায়িক ভ্রমণ বা তীর্থ যাত্রায় পূর্বাভাষ দেখা যাচ্ছে। যদি আপনি বিদেশে কোনো চাকরিতে আবেদন করার কথা ভেবে থাকেন তবে সফলতার লাভের যোগ রয়েছে। সপ্তাহের মাঝদিকে কর্মক্ষেত্রে সহকর্মী ও ঊর্ধ্বতনরা তাদের পূর্ণ সহযোগিতার বিস্তার ঘটাবেন তাই অফিসের কাজ গতি লাভ করবে। বসের নজরে পড়ার আগে হাতের কাজ শেষ করুন। আপনার পেশার ওপর আধিপত্য বিস্তার হবে। সপ্তাহের শেষদিকে প্রেম সবসময়ই যে গভীরভাবপূর্ণ সেটার অভিজ্ঞতা লাভ করবেন। ফেলে রাখা কাজের পরেও প্রেম এবং সামাজিকতা আপনার মনে প্রভাব বিস্তার করবে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে রাস্তায় চলাচলে বেপরোয়া গাড়ি চালানো ও ঝুঁকি নেওয়া উচিত হবে না। এখনই আপনার বুঝার সময় যে রাগ করে পাগলামি করলে দুর্ঘটনার শিকার হতে পারেন। সপ্তাহের মাঝদিকে অবসর সময় ধর্মীয় কাজে ব্যয় করতে পারেন। কেউ কেউ দূরের যাত্রায় উদ্যোগী হবেন। যা ক্লান্তিকর হলেও লাভজনক হবে। সপ্তাহের শেষের দিকে আপনার আভ্যন্তরীণ শক্তি এসময় অসাধারণ করার জন্য সমানভাবে আপনাকে সবাই সমর্থন করবে। গুরুজনদের সদুপদেশ কাজে উন্নতি হবে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে আপনার বিবাহীত জীবন সত্যি সুন্দর হবে। আপনার স্ত্রীর জন্য্ একটি চমৎকার পরিকল্পনা করুন। ব্যবসা এবং শিক্ষা কারও কারও জন্য বেশ উপকারী হবে। সপ্তাহের মাঝদিকে কোনো ঝগড়াটে ব্যক্তির সাথে বিবাদের কারণে মেজাজ খারাপ করতে পারেন। বিবেচক হোন, যথা সম্ভব এড়িয়ে যান। রাস্তাঘাটে চলাফেরা বা গাড়িতে ওঠানামায় বিশেষ সতর্কতা অবলম্বন করুন। সপ্তাহের শেষদিকে বিদেশে বাণিজ্যের সাথে যুক্তরা অপ্রত্যাশিত ফলাফল পাবেন বলে আশা করা যায়। নিজে ভ্রমণ করলে মালপত্রের অতিরিক্ত যত্ন নিতে হবে। আপনার সঙ্গী হতে পারে দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের ‍শুরুতে দুশ্চিন্তাগুলো আপনার খুশিকে নষ্ট করতে পারে। কেউ আপনার মেজাজ খারাপ করে দিতে পারে। সেগুলো প্রকাশ্যে আনবেন না, অন্যথায় ক্ষতির সম্মুখীন হবেন। সপ্তাহের মাঝদিকে ব্যবসায়ীদের জন্য শুভ সময়। কারণ তারা ব্যবসায়ে প্রচুর লাভ অর্জন করতে পারেন। আপনার জীবনে বসন্তকাল মনে হবে, কারণ আপনার সঙ্গীর সাথে সুন্দর সময় কাটাবেন। সপ্তাহের শেষদিকে সাবধানে চলাফেরা করবেন। যতটা সম্ভব ইতিবাচক মনোভাব গ্রহণ করুন। আপনার সঙ্গে থাকা মানুষেরা আপনার ওপর বিশেষ খুশী হবে না, সে আপনি তাদের সন্তুষ্ট করতে যাই করুন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে আপনার ভালোবাসার জীবনে একটা আশ্চর‌্যজনক সময় হতে চলেছে। প্রেম ও ভালোবাসা আপনাকে এক খুশির মেজাকে রাখবে। যারা শিল্প ও নাটকের সাথে জড়িত তার তাদের সৃজনশীলতাকে সেরা স্তরে নিয়ে যাওয়ার জন্য বেশ কিছু নতুন সুযোগ পাবেন। সপ্তাহের মাঝদিকে বিনা কারণে কিছু লোকের সাথে গণ্ডগোল হতে পারে। এরজন্য মেজাজ তো খারাপ হবেই সেই সঙ্গে আপনার মূল্যবান সময়ও খারাপ হবে। বয়স্ক ব্যক্তিদের তাদের স্বাস্থ্যের প্রতি বিশেষ যত্ন নেওয়া দরকার। সপ্তাহের শেষদিকে ব্যবসায়ীরা তাদের ব্যবসা সম্প্রসারণের জন্য অভিজ্ঞ ব্যক্তিদের দরকারী পরামর্শ নিতে পারেন। স্ত্রী আপনাকে অনুপ্রাণিত করতে পারে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে রিয়েল্ এস্টেট ব্যবসায় জড়িতদের আর্থিক সুবিধা পাওয়র সম্ভাবনা রয়েছে। কারও নতুন বাসগৃহ বা জমি কেনার সম্ভাবনা রয়েছে। বাসায় শুভ অনুষ্ঠান হতে পারে। সপ্তাহের মাঝদিকে চারপাশে সঙ্গীর ভালোবাসা অনুভব করবেন। ভালোবাসার উচ্ছাসে স্বপ্ন ও বাস্তবতা মিশে যাবে। বাচ্চারা তাদের কৃতিত্বের মাধ্যমে বাবা-মাকে গর্বিত করবে। সপ্তাহের শেষদিকে আচমকা কোনো সিদ্ধান্ত নেওয়া ঠিক হবে না, খারাপ কিছু হতে পারে। পেটের সমস্যার কারণে অসুস্থ হওয়ার সম্ভাবনা আছে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শূরুতে কোনো ব্যবসায়িক বা আইনি কাগজপত্র ভালোভাবে না পড়ে স্বাক্ষর করবেন না। লেখালিখিতে ভালো কিছু সময় ব্যয় করে বিশেষ সৃজনশীল পরিচয় দিতে পারেন। সপ্তাহের মাঝদিকে পারিবারিক অনুষ্ঠান ও গুরুত্বপূর্ণ সমারোহের জন্য অত্যন্ত শুভ সময়। অপ্রত্যাশিত অতিথিরা আপনার বাড়িতে ভীড় করবে। আপনার উদার মানসিকতার সুযোগ বন্ধুদের নিতে দেবেন না। নতুন কোনো প্রকল্প উদ্বোধনের জন্য এখনই ভালো সময়। সপ্তাহের শেষদিকে প্রেমঘটিত আকস্মিক সাক্ষাৎ দেখা যাচ্ছে। ভালোবাসার মানুষকে কঠোর কথা বলা থেকে বিরত থাকুন। অনুতাপ করতে হতে পারে। প্রেমের ক্ষেত্রে জিভে সংযোম না থাকলে সমস্যা দেখা দেবে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে আপনার আর্থিক অবস্থার উন্নতি ঘটাতে পারবেন। বিশেষ করে শেয়ার বাজারে যারা রয়েছেন তারা অপ্রত্যাশিত উৎস থেকে উপার্জন করবেন। ব্যাংকিং কারবার সতর্কতার সাথে সামলাতে হবে। সপ্তাহের মাঝদিকে পরিবারসহ কোনো আত্মীয়ের সাথে দেখা করার পরিকল্পনা করতে পারেন। নদীর তীর বা কোনো ধর্মীয় স্থান ঘুরে দেখার ফল মানসিক শান্তি পেতে পারেন। ভাইবোনের বিয়ের আলোচনায় অগ্রগতি হতে পারে। সপ্তাহের শেষের দিকে পারিবারিক দায়বদ্ধতাগুলোতে অবিলম্বে মনোযোগ দেওয়া প্রয়োজন। উচিত হবে ‍ভূমি সম্পত্তি সমস্যাগুলোতে নজর দেওয়া। যদি কোথাও আমন্ত্রিত হন, তবে সেটা সুন্দর মতো গ্রহণ করুন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শূরুতে সীমাহিন শান্তি ও উদ্যাম আপনাকে চেপে ধরবে আর সাফল্য অর্জনের জন্য একাগ্রতা বজায় রাখতে হবে। অবিরাম কাজ করতে হবে। বুঝতে পারবেন আপনার সঙ্গীর ভালোবাসা গভীরভাবপূর্ণ। সপ্তাহের মাঝদিকে অর্থনৈতিক দিকটা শক্তিশালী হওয়ার সম্ভাবনা রয়েছে। নতুন উদ্যোগগুলো লোভনীয় হবে আর ভালো প্রত্যাবর্তনের প্রতিশ্রুতি দেবে। চাইলে কর্মজীবনের পাশাপাশি অর্থগত দিক দিয়েও যথেষ্ট এগিয়ে যেতে পারবেন। সপ্তাহের শেষদিকে আপনার রসিক আত্মীয়স্বজন আপনার দুশ্চিন্তা দূর করবে। এরকম আত্মিয় স্বজনের জন্য নিজেকে ভাগ্যবান মনে করবেন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে অসতর্কতার কারণে কিছু লোকশান হবে। খরচ আপনাকে বিচলিত করতে পারে। বিনোদন ও রূপচর্চায় বেশি খরচ নয়। সপ্তাহের মাঝদিকে কল্যাণকর সময়। কারণ সব বিষয় আপনার অনুকূলে থাকতে পারে। যারা প্রেমে পড়েছেন তাদের মধ্যে সমগ্র মহাবিশ্বের উচ্ছাস দুজনের মধ্যে অনুষ্ঠিত হবে। ইচ্ছাশক্তির মাধ্যমে এখন আপনি পুরস্কৃত হতে পারেন। সপ্তাহের শেষদিকে গয়না ব্যবসায় জড়িতদের প্রচীন জিনিস ও গয়নার মাধ্যমে বিনিয়োগ লাভ ও সমৃদ্ধি বয়ে আনবে। ভালো অর্থ উপার্জন করতে পারেন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে প্রেমের প্রস্ফূটনের মাধ্যমে আপনার সুন্দর কাজ পরিকল্পিত হবে। জনগনের মধ্যে বিচরণ করুন। কারণ জনগনের কাছ থেকে সাহায্য ও অনুগ্রহ আসবে। পঞ্চ ইন্দ্রিয়কে সংযত করতে পারলে চমৎকার জ্ঞান জন্মাবে। সপ্তাহের মাঝদিকে সাহস ও উদ্যোমের অভাবে নতুন পরিকল্পনার সাফল্য ব্যাহত হতে পারে। অনেক গোপনীয় ঘটনা ঘটতে পারে। ব্যক্তিত্ব বিকাশে বাধা আসতে পারে। কিছু শক্রু সৃষ্টি হতে পারে। আয় ব্যয়ের মধ্যে সমতা রেখে চলুন। সপ্তাহের শেষদিকে খ্যাতি কর্ম ও পরিবর্তনের প্রতি মনের আকর্ষণ বাড়বে। মনে মনে সবার ওপরে থাকতে চাইবেন। নিজের জন্য যা কিছু করার নি্জেই করবেন। সাবেক প্রেমিক প্রেমিকার সাথে আকস্মিক সাক্ষাৎ ও ভুল বোঝাবুঝির অবসান ঘটতে পারে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে প্রতিপক্ষের বিরোধিতার পরও কর্মক্ষেত্রে সাফল্য অর্জিত হবে। ক্ষেত্র বিশেষে স্বীকৃতি পাওয়ার যোগ রয়েছে। কর্মে আপনার অভিনবত্ব তুলে ধরুন। সকল ক্ষেত্রে বিবেচনা করে তবেই কোনো স্থির সিদ্ধান্ত নিন। সপ্তাহের মাঝ দিকে কোনো সংস্থা প্রতিষ্ঠান থেকে লাভবান হতে পারেন। আপনার আকর্ষণী শক্তি বেড়ে যাবে। অতীতের কারও সাথে যোগাযোগ করা এবং তা স্মরণীয় সময়ে পরিণত করা সম্ভব। সমাজ সেবামূলক কাজে যোগদান করে মানসিক শান্তি পেতে পারেন। সপ্তাহের শেষদিকে অপ্রয়োনীয় ব্যয় বৃদ্ধির কারণে আপনার আর্থিক অবস্থা খারাপ হতে পারে। তাই যতটা সম্ভব কম খরচ করুন। শুধু প্রয়োজনীয় জিনিসগুলো কেনার চেষ্টা করুন।

আরও পড়ুন

Also Read: অর্থভাগ্য ২০২৩

Also Read: ২০২৩ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য