২০ জানুয়ারি ২০২৩ পর্যন্ত রাশিফল

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2023, 07:00 AM
Updated : 14 Jan 2023, 07:00 AM

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে ভেঙে যাওয়া প্রেমের সম্পর্ক জোড়া লাগতে পারে। রাজনীতিতে প্রতিপক্ষের কুটচাল ব্যর্থ হবে। ব্যবসায় নতুন বিনিয়োগ আশার সঞ্চার করবে। তৈরি পোশাক রপ্তানিকারকদের জন্য শুভ সময়্। সপ্তাহের মাঝ দিকে আকস্মিক কোনো বিপদের আশঙ্কা একেবারে উড়িয়ে দেওয়া যায় না। গাড়ি চালানোর সময় যত্নশীল হন। সপ্তাহের শেষদিকে দূর থেকে পাওয়া তথ্য আপনার ব্যবসায়িক কর্মকাণ্ডের জন্য সহায়ক হতে পারে। কর্মস্থলে আগের জমে থাকা কাজগুলো সুষ্ঠুভাবে সম্পাদিত হবে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে স্বাস্থ্যের প্রতি যত্নবান হন। অত্যাধিক দুঃশ্চিন্তা এবং চাপ স্বাস্থ্য নষ্ট করতে পারে। এরজন্য উচিত হবে বিভ্রান্তি ও হতাশা এড়িয়ে চলা। সপ্তাহের মাঝ দিকে পারিবারিক সমস্যা সমাধানে আপনার উদ্যোগ সফল হতে পারে। ব্যবসায়ে আগের ক্ষতি পুষিয়ে নিতে পারবেন। সপ্তাহের মাঝ দিকে হঠাৎ কোনো ভুল বোঝাবুঝি বা মত বিরোধ দেখা দিতে পারে। মাথা ঠাণ্ডা রেখে কাজ করুন। ভ্রমণ ফলপ্রসু হতে পারে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে প্রবাসী কারও প্রেমের আহ্বানে সাড়া দিতে হতে পারে। শিক্ষার্থীদের কারও বিদেশে পড়ার প্রক্রিয়া চূড়ান্ত হতে পারে। জীবনসঙ্গীর প্রেমের উষ্ণতা অনুভব করবেন। সপ্তাহের মাঝদিকে সময় অনুকূলে না থাকার সম্ভাবনাই বেশি। শরীর স্বাস্থ্যের ব্যাপারে উদ্বেগ দেখা দিতে পারে। সপ্তাহের শেষ দিকে ব্যবসায়িক দিক ভালো যাবে। দাম্পত্য কলহের অবসান হতে পারে। কোনো ব্যাপারে গায়ের জোড় খাটানো ঠিক হবে না। মাথা ঠাণ্ডা রেখে কাজ করুন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে জমিজমা সংক্রান্ত বিরোধের নিষ্পত্তি হতে পারে। ফেলে রাখা ঘরের কাজ আপনার সময় কিছুটা নিয়ে নেবে। বাড়িতে অতিথি আসতে পারে। সপ্তাহের মাঝ দিকে ভালোবাসার সঙ্গীর কয়েকটি স্ট্যাটাস পরীক্ষা করে দেখুন একটা সুন্দর সারপ্রাইজ পেতে পারেন। উপলব্ধি করতে পারবেন আপনার প্রণয়ী আপনাকে কতটা ভালোবাসে। সপ্তাহের শেষ দিকে ন্যায্য প্রাপ্তিতে বাধা সৃষ্টি হতে পারে। ফলে হতাশাগ্রস্ত হওয়ার সম্ভাবনা বেশি। পারিবারিক প্রয়োজনে আপনার মতামতকে প্রাধান্য দিতে পারে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে আপনার সঙ্গী তার একটি চমৎকার দিক দেখাতে পারে। কোনো প্রতিবেশীর বিপদে আপনি ব্যস্ত হতে পারেন। যে কোনো চুক্তি সম্পাদনের জন্য এ সময় শুভ। সপ্তাহের মাঝ দিকে আপনার পরিবার একসঙ্গে থাকুক এবং সদস্যরা একে অন্যের পরিপূরক হোক- তা নিশ্চিত করতে আপনি যথেষ্ট উদ্যোগ নেবেন। ভাই বা বোনের বিয়ের পয়গাম আসতে পারে। সপ্তাহের শেষদিকে আপনার চারপাশে গোলাপের সুবাস বয়ে আনবে। ভালোবাসার উচ্ছাস উপভোগ করবেন। পরিবারের কারও অসুস্থতা ভাবিয়ে তুলতে পারে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে আয়ের সূত্রগুলো সচল থাকতে পারে। গাছে টাকা ফলে না, কঠোর পরিশ্রমই একমাত্র মাধ্যম। আপনার আর্থিক অবস্থার পাশাপাশি শারীরিক অবস্থাও ঠিক থাকবে। সপ্তাহের মাঝদিকে কোনো মূল্যবান উদ্যোগে চুক্তিবদ্ধ হওয়ার আগে আপনার বিচক্ষণতা ব্যবহার করুন। কোনো বিরোধ নিষ্পত্তির ফলে মানসিক প্রশান্তি দেখা দেবে। সপ্তাহের শেষ দিকে কোনো বন্ধুর ব্যক্তিগত সমস্যার জন্য আপনার উপদেশ চাইতে পারে। কোনো পুরানো স্মৃতি আপনাকে আবেগ প্রবণ করে তুলতে পারে। কোনো কোনো ক্ষেত্রে ছেলে-মেয়েদের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক প্রেমে রূপ নিতে পারে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে মানুষের প্রতি আপনার করুণা ও স্নেহ প্রকাশে সৎ থাকবেন। সময় নষ্ট না করা এবং সবার জন্য ছুটে যাওয়া বন্ধ করলে ভালো হয়। বিশেষ কোনো সুযোগ হাতে আসতে পারে। সপ্তাহের মাঝ দিকে অর্থ ভাগ্য বিশেষ শুভ হওয়াতে প্রবাস থেকে আর্থিক সহায়তা পাওয়ার সম্ভাবনা আছে। পাওনা টাকা আদায়ের চেষ্টা করুন। সপ্তাহের শেষ দিকে আপনার ভাই প্রয়োজনে বিশেষ সহায়ক হবে। বন্ধু, ব্যবসায়িক সহযোগী ও আত্মীয়দের সঙ্গে কারবার করার সময় আপনার আগ্রহকে দমিয়ে রাখুন। কারণ তারা আপনার প্রয়োজনের প্রতি বিবেচক নাও হতে পারে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে সঞ্চয়ের ক্ষেত্রে অসাবধান হয়ে যেতে পারেন, যা আপনাকে আর্থিক সঙ্কটে ফেলতে পারে। সপ্তাহের মাঝ দিকে আপনি প্রবলভাবে সক্রিয় ও কর্মশক্তি পূর্ণ থাকবেন। আপনি খুব স্বাস্থ্যকর বোধ করবেন। কোনো কাজে সুখ্যাতি আসতে পারে। সপ্তাহের শেষ দিকে অপ্রত্যাশিত মুনাফা অর্জন করতে পারেন। বুদ্ধিমানের মতো কাজ করলে কিছু শীতল অর্থ উপার্জন করতে পারেন। আলোচনায় পরিষ্কার থাকুন। হতাশা গ্রহণ করতে শিখুন। আর সর্বোচ্চ নীতিতে দৃঢ় থাকুন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে সেমিনার ও প্রদর্শনীগুলো আপনাকে নতুন জ্ঞান ও যোগাযোগ সরবরাহ করবে। উদ্যোগ গ্রহণ করুন। আপনার পরিকল্পনাগুলো কার্যকর করার একটা উপায় সন্ধান করুন। সপ্তাহের মাঝদিকে আপ্রয়োজনীয় খরচের কারণে আর্থিক অবস্থা খারাপ করে দিতে পারে। তাই যতটা সম্ভব কম খরচ করুন। শুধূ মাত্র প্রয়োজনীয় জিনিস কিনুন। সপ্তাহের শেষ দিকে লক্ষ্য অর্জনের জন্য একা চললে ভালো হয়। প্রবলভাবে সক্রিয় ও কর্মশক্তি পূর্ণ হয়ে থাকবেন। কোনো নতুন অর্থনৈতিক সমঝোতা চূড়ান্ত হবে। ফলে অনেক টাকা পেতে পারেন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে কর্মক্ষেত্রে সবাই আন্তরিকভাবে আপনার কথা শুনবে। আপনার অভ্যন্তরীণ শক্তি কর্মক্ষেত্রে এক্ষেত্রে কাজে দেবে। সপ্তাহের মাঝদিকে মার্কেটিংয়ের ক্ষেত্রে যোগাদান করার দীর্ঘ আশা বাস্তবায়িত হবে। প্রভাবশালী ব্যক্তিদের সমর্থন আপনার সাহস বাড়াবে, উৎসাহ দেবে। সপ্তাহের মাঝ দিকে ইচ্ছাশক্তির অভাবে আপনাকে আবেগগত মানসিক মনোভাবের শিকার হতে পারেন। একটি নতুন সুযোগ নিয়ে আসবে তবে এগিয়ে যাওয়ার পথে পূর্ণ বিবেচনা করতে হবে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে আরও ভালো পেশার সম্ভাবনায় গৃহীত সফর বাস্তবায়িত হতে পারে। দূর থেকে পাওয়া তথ্য আপনার ব্যবসায়িক কর্মকাণ্ডের জন্য সহয়ক হতে পারে। সপ্তাহের মাঝদিকে বেকারদের কারও জন্য সৌভাগ্যের বার্তা বয়ে আনতে পারে। কর্মস্থলে আপনার কাজের যথাযথ মূল্যায়ন হবে। সপ্তাহের শেষ দিকে আকস্মিক প্রেমঘটিত সাক্ষাৎ আপনার মেজাজ চাঙা করে তুলবে। সামাজিক কর্মকাণ্ডে ব্যস্ততা বৃদ্ধি পেতে পারে। ভালো কাজে অর্থ ব্যয়ের সম্ভাবনা রয়েছে।

মীন রাশি ( ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে শারীরিক ও মানসিক চাপ বৃদ্ধি পাবে। ধৈর্য্যের সাথে পরিস্থিতি মোকাবিলা করুন। পানিপথে ভ্রমণ উচিত হবে না। বিপদের আশঙ্কা আছে। সপ্তাহের মাঝদিকে যদি বিদেশের কোনো চাকরিতে আবেদন করার ভাবেন তবে সৌভাগ্যপূর্ণ মনে হচ্ছে। ভ্রমণ এ সময় প্রেম ঘটিত যোগাযোগ বাড়াবে। সপ্তাহের শেষ দিকে কর্মক্ষেত্রে আপনার কোনো পুরানো কাজের প্রশংসা করা হতে পারে। পদোন্নতির সম্ভাবনা রয়েছে। আপনাকে দেওয়া সামাজিক ক্রিয়াকলাপগুলোর সুযোগ নিন। রাজনীতিবিদ হলে গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রভাবশালী ব্যক্তির মাধ্যমে সবার নজরে আসবেন।

আরও পড়ুন:

Also Read: অর্থভাগ্য ২০২৩

Also Read: ২০২৩ সালের প্রেম ভালোবাসা আর বিয়ের ভাগ্য

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক