২৯ এপ্রিল পর্যন্ত রাশিফল

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2022, 07:19 AM
Updated : 23 April 2022, 07:19 AM

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে নিজের শিক্ষা ও অভিজ্ঞতাকে আরও ভালোভাবে তুলে ধরতে পারবেন। এসময় নিজেকে ছোট করে দেখার ভুল করবেন না। সপ্তাহের মাঝদিকে একাকিত্ব অনুভব করলে পরিবারের আশ্রয় নিন। সেখানেই আপনি হতাশা থেকে বাঁচতে পারবেন। সপ্তাহের শেষদিকে প্রফুল্ল থাকুন, কারণ সামনেই আপনার সুসময় আসছে। মনবল শক্ত করে নতুন কোনো কাজে নেমে পড়তে পারেন। যেকোনো ঝামেলা সহজেই কাটিয়ে উঠতে পারবেন। প্রিয়জনের জন্য মন ব্যাকুল থাকতে পারে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে বিশ্রামের সময় পাবেন সামান্যই। আটকে থাকা কাজগুলোতে আপনি ব্যস্ত সময় পার করবেন। সপ্তাহের মাঝদিকে ভালোবাসার মানুষটিকে আপনার প্রতি আরও বন্ধুত্বপূর্ণ হতে দেখবেন। দীর্ঘদিন কোনো পরিকল্পনা নিয়ে যদি কাজ করে থাকেন তবে এখনই আপনার সাফল্য আসার সময়। সপ্তাহের শেষদিকে ব্যয় বাড়লেও আয় কমে যেতে পারে। খরচ করার ক্ষেত্রে বুদ্ধিমত্তার পরিচয় দিতে হবে। 

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে আমদানি রপ্তানি ব্যবসায় যারা জড়িত তারা আমদানি করা পণ্য পাইকারিভাবে বাজারজাত করুন। ভ্রমণ আনন্দদায়ক হবে। সপ্তাহের মাঝদিকে কাজের অগ্রগতির জন্য পরিশ্রমের কোনো বিকল্প নেই। অধীনস্তদের কাজের ফিরিস্তি নিন, অন্যথায় ক্ষতিগ্রস্ত হতে পারেন। সপ্তাহের শেষদিকে ইচ্ছাশক্তি বাড়াতে নিজের ভুলগুলো বিশ্লেষণ করুন। একই ভুল দ্বিতীয় বার করা থেকে বিরত থাকুন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে আপনার জেদ আপনার উপকার ও অপকার দুটোরই কারণ হবে। বাইরে চলাফেরা করার সময় সাবধান থাকতে হবে। সপ্তাহের মাঝদিকে নিজের আবেগ ও অনুভূতি নিয়ন্ত্রণে রাখুন। ভ্রমণের পরিকল্পনা সফল হতে পারে। বিদেশে শিক্ষার্থীরা বিজ্ঞান ও অর্থনীতি বিষয়ক শিক্ষার ক্ষেত্রে অনুকূল অবস্থান পেতে পারেন। সপ্তাহের শেষদিকে কাজে অগ্রগতি হবে। সরকারী কাজে লাভবান হবেন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে দুশ্চিন্তা কমবে ও ব্যবসায় সফলতা আসবে। পারিবারিক বন্ধন দৃঢ় রাখতে গুরুত্বপূর্ন ভূমিকায় আসতে হবে। সপ্তাহের মাঝদিকে প্রতিপক্ষ শক্তিশালী হয়ে উঠতে পারে। তাদেরকে কোনো সুযোগ দিবেন না। রাস্তায় বেপরোয়া গাড়ি চালাবেন না, কোনো ঝুঁকি নেবেন না। সপ্তাহের শেষদিকে কর্মসূত্রে বিদেশ যাওয়া হতে পারে। আপনার সঙ্গী হবেন দেশের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে বয়ষ্করা স্বাস্থ্যের দিকে খেয়াল রাখুন। পরিবারের সুস্বাস্থ্যের কথা চিন্তা করে বাইরের খাবার খাওয়া বন্ধ করুন। সপ্তাহের মাঝদিকে প্রেমের জীবনে কিছুটা উত্তেজনা দেখা দিতে পারে। ব্যবসায়িদের জন্য সময়টা ভালো। বিয়ের যোগাযোগে এসময় ভালো সমন্বয় হতে পারে। সপ্তাহের শেষদিকে উত্তরাধিকার কিংবা ন্যায্য পাওনা নিয়ে গোলমাল বাঁধতে পারে। দলবেঁধে কোথাও বেড়াতে গেলে সাবধানে থাকবেন। যানবাহন ব্যবহারে আরও সচেতন হতে হবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে আপনার প্রেমের প্রস্ফূটনের মাধ্যমে আপনার সুন্দর কাজ পরিলক্ষিত হবে। মোবাইল ও টেলিভিশনে প্রয়োজনের চাইতে বেশি সময় ব্যায় হবে। সপ্তাহের মাঝদিকে অতিরিক্ত পরিশ্রম ও দুশ্চিন্তার কারণে মানসিক অবস্থা খারাপ যেতে পারে। স্বাস্থ্যের অবস্থার খারাপের দিকে। সপ্তাহের শেষদিকে যেখানেই যাবেন সেখানেই জনপ্রিয়তা পাবেন। দীর্ঘ প্রেমের পরিণতিতে কেউ বিবাহ বন্ধনে আবদ্ধ হবেন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে নতুন বাড়ি কিংবা জমি কেনার সম্ভাবনা আছে। বন্ধুদের সাহায্যে সার্বজনিন কাজ পুরণ করতে পারবেন। সপ্তাহের মাঝদিকে প্রেমের উচ্চতার অভিজ্ঞতা লাভ করবেন। প্রিয়জনকে নিয়ে ভালোবাসার সমুদ্র পাড়ি দিতে পারবেন। সপ্তাহের শেষদিকে সতর্কতা অবলম্বন না করলে ঝামেলায় পড়তে হতে পারেন। শরীরচর্চা প্রতি আরও মনযোগ বাড়াতে হবে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে ভাইবোনাদের নিয়ে চিন্তা আসতে পারে। সকল সমস্যার সমাধান করতে পারবেন আপনার মানসিক উৎসাহের কল্যানে। যে কোনো চুক্তি করার জন্য সময়টা শুভ। সপ্তাহের মাঝদিকে আপনার বন্ধুদের মাধ্যমে গুরুত্ব যোগাযোগ পেতে পারেন। নতুন কোনো পরিকল্পনা বাস্তবায়িত হতে পারে। সপ্তাহের শেষদিকে সামাজিক যোগাযোগের মাধ্যমে একে অপরকে কতটা প্রেম করেন তা জানতে পারবেন। আপনি আপনার সঙ্গী খুশি রাখতে পারবেন। 

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে অপরিকল্পিত উৎস থেকে অর্থ পেতে পারেন। আপনার সময়টা আরও উজ্জল হবে। আর্থিক লেনদেনের ক্ষেত্রে সতর্ক থাকতে হবে। সপ্তাহের মাঝদিকে মানসিক জটিলতা পরিহার করুন। কাছের কোনো আত্মীয়ের দ্বারা উপকৃত হতে পারেন। ব্যবসায়িক ভ্রমণ ফলপ্রসু হতে পারে। সপ্তাহের শেষদিকে সম্পতি সংক্রান্ত জটিলতার অবসান হবে। শিক্ষা সংক্রান্ত কোনো ব্যাপার দুশ্চিন্তার কারণ হতে পারে। তবে তার অবসানও হবে দ্রুত।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে মনবল শক্ত করে নতুন কাজে নামতে হবে। সবরকম ঝামেলা কাটিয়ে উঠতে সক্ষম হবেন। রাজনৈতিক যোগাযোগ বাড়বে। সপ্তাহের মাঝদিকে আপনি ভালো অর্থ উপার্জন করতে পারবেন। তবে হাতে আসা অর্থ বেহিসেবি খরচ করলে বিপদে পড়তে পারেন। ভাগ্যের অনেকরকম উঠানামা দেখতে হবে। সপ্তাহের শেষদিকে বেগবতী উদ্যমকে সঠিকভাবে চালিত করা শ্রেষ্ঠ উপায় হলো বৃদ্ধিবৃত্তির চর্চা ও অধ্যয়ন। সাংবাদিকদের ব্যস্ততা বাড়বে। আপনার যোগাযোগ দক্ষতা হ্রদয়গ্রাহী হবে। 

মীন রাশি ( ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে কোনো বিষয়ে বিরক্ত হতে পারেন এবং তা থেকে মানসিক চাপ সৃষ্টি হতে পারে। বিনোদন ও রূপচর্চায় বেশি খরচ করা চলবে না। সপ্তাহের মাঝদিকে অতীত উদ্যোগগুলো থেকে আসা সাফল্য আপনার প্রত্যয় বাড়াবে। সময়টা আপনার অনুকূলে বলা যায়। প্রেমিক প্রেমিকারা একে অপরকে খুশি রাখতে ফোন কথা বলুন। সপ্তাহের শেষদিকে আর্থিক অগ্রগতি হবে। হঠাৎ হাতে অর্থ আসতে পারে। উপার্জন ক্ষমতা বাড়ানো জন্য মনবল ও ব্যবহারিক জ্ঞান বাড়াতে হবে।

আরও পড়ুন