তরল লিপস্টিক ব্যবহারের পাঁচ নিয়ম

ধীরস্থির হয়ে তরল লিপস্টিক না দিলে লেপটে যেতে পারে। তাই ব্যবহার সহজ হলেও এই ধরনের রংয়ে ঠোঁট রাঙাতে চাই ধৈর্য।

লাইফস্টাইলডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2019, 07:48 AM
Updated : 15 Jan 2019, 08:37 AM

ঠোঁটে একবার বুলিয়ে নিলেই রং সুন্দরভাবে ফুটে উঠলেও কিছু পন্থা জেনে নিলে সহজেই ব্যবহার করা যায় তরল লিপস্টিক।

সাজসজ্জা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে তরল লিপস্টিক ব্যবহারের কয়েকটি কার্যকর পন্থা এখানে দেওয়া হল।

সময়ের প্রয়োজন: পাঁচ সেকেন্ডের মধ্যেই তরল লিপস্টিক লাগানো যায় না। এর জন্য প্রয়োজন আয়না এবং সাধনা। তাড়াহুড়া করে তরল লিপস্টিক লাগালে তাতে ঠোঁটের বাইরের লাইনের রেখা আঁকাবাঁকা হতে পারে। তাই একটু সময় নিয়ে সুন্দর করে ঠোঁটে লিপস্টিক লাগান।

মেইকআপ ব্যবহার করাও দরকার: তরল লিপস্টিকে অনেক বেশি পিগমেন্ট থাকে তাই ভারসাম্য বজায় রাখতে ফাউন্ডেশন ও মেইকআপ ব্যবহার করতে হবে। ঠোঁটের রং সুন্দরভাবে ফুটিয়ে তুলতে এর সঙ্গে মানানসই ব্লাশ ব্যবহার করুন।

বার বার ব্যবহার করা যাবে না: তরল লিপস্টিক একবার ব্যবহার করাই যথেষ্ট। বাড়তি পিগমেন্ট এড়াতে ঠোঁটে থাকা আগের লিপস্টিক তুলে নিন। এতে লিপস্টিকের সঠিক রং ও গঠন পাওয়া যায়।   

এক্সফলিয়েট ও ময়েশ্চারাইজার: ঠোঁট শুষ্ক হলে লিপস্টিক ব্যবহারের আগে অবশ্যই তা এক্সফলিয়েট করতে হবে এবং আর্দ্রও রাখতে হবে।

ঠোঁটে বাম লাগিয়ে কিছুক্ষণ অপেক্ষা করুন। এরপর লিপস্টিক লাগান। যদি পরে ঠোঁট খুব বেশি শুষ্ক মনে হয় তাহলে চ্যাপস্টিক বা ময়েশ্চারাইজার ব্যবহার করতে পারেন।

সঠিক আকার: প্রথমে নিচের ঠোঁটে লিপস্টিক দিয়ে রেখা এঁকে নিন। এরপর উপরে ঠোঁটে তুলি দিয়ে লিপস্টিক লাগান। গাঢ় রং পেতে ঠোঁটের চারপাশে লিপ লাইনার ব্যবহার করতে করতে পারেন।

ছবির মডেল: তৃষা।

আরও পড়ুন