ভাব বুঝে মানানসই স্নিকার্স

গরমে টি-শার্ট এবং শর্টসের সঙ্গে পাতলা স্নিকার্স যেমন আরামদায়ক তেমনি ফ্যাশনেবল। এরকম বিভিন্ন ভাবেই স্নিকার্স পরা যায়।

লাইফস্টাইল ডেস্কআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2018, 09:08 AM
Updated : 29 March 2018, 09:08 AM

বিস্তারিত জানিয়েছেন ভারতের জুতা বিক্রেতা প্রতিষ্ঠান ‘লেজি জোজো’র প্রতিষ্ঠাতা সাকেত আগারওয়াল এবং আরেক জুতা বিক্রেতা প্রতিষ্ঠান ‘স্কেচারস ইন্ডিয়া’র বিপনন বিভাগের জ্যেষ্ঠ ব্যবস্থাপক সৌমেন দাস। 

* স্নিকার্স’য়ের যাত্রা শুরু হয়েছিল স্কুল কলেজের পোশাক হিসেবে। সেসময় মনে করা হয়েছিল এই পাদুকা স্কুল কলেজের গণ্ডিতেই সীমাবদ্ধ থেকে যাবে। তবে কালের বিবর্তনে তা পরিণত হয়েছে ফ্যাশন অনুসঙ্গে।

* নারীদের জুতার গতবাঁধা ধারা ভাঙতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে স্নিকার্স। একটা সময় ছিল যখন নারীর প্রচলিত ফ্যাশনের সঙ্গে ক্যানভাস জুতাও ছিল চিন্তার অযোগ্য। তবে বর্তমানে ধারণা পাল্টেছে, নারীরা এখন কুর্তি এমনকি শাড়ির সঙ্গেও ক্যানভাস জুতা পরছে আত্নবিশ্বাসের সঙ্গে।

* পরিবর্তন এসেছে পুরুষদের জুতার ফ্যাশনেও। জিন্স প্যান্টের সঙ্গে ক্যানভাস জুতা পরার চল পুরানো হলেও আজও হাল ফ্যাশনেরই অংশ। তবে ক্যাজুয়াল জিন্স কিংবা ফরমাল প্যান্ট দুইয়ের সঙ্গেই মানানসই স্নিকার্স।

সাদামাটা ফরমাল সাজের সঙ্গে স্নিকার্সও হওয়া চাই সাধারণ, যা এই ফরমাল পোশাকে একটি বাড়তি মাত্রা যোগ করবে। এক্ষেত্রে ক্লাসিক ধাঁচের সাদাকালো স্নিকার্স আদর্শ।

* রাতের উৎসবগুলো উঁচু হিল জুতার পরিবর্তে নারীরা বেছে নিতে পারেন স্নিকার্স। এতে ফ্যাশনও হবে, আরামও পাবেন।

* নারীদের বিয়ের সাজের সঙ্গে মানানসই স্নিকার্সও বাজারে পাওয়া যায়। তাই বিয়ের সাজের গতবাঁধা চল পাল্টে বেছে নিতে পারেন স্নিকার্স।

ছবির প্রতীকী মডেল: লিসা। ছবি সৌজন্যে: ত্রয়ী ফটোগ্রাফি স্টুডিও।

আরও পড়ুন