দশদিনে ২০ কোটি নিয়েছিলেন কার্তিক

“২০ দিনে প্রযোজকদের টাকা দ্বিগুণ করে ফিরিয়ে দিয়েছিলাম, এতটুকু দাবি তো করতেই পারি,” বলেন কার্তিত আরিয়ান।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2023, 07:23 AM
Updated : 23 Jan 2023, 07:23 AM

বলিউড ইন্ড্রাস্টিতে কোন তারকা কত পারিশ্রমিক হাঁকান, এ দিক দিয়ে কে কাকে টপকে গেলেন, তা নিয়ে তারা খবরে আসেন বরাবর। এবার জানা গেল অভিনেতা কার্তিক আরিয়ান তার একটি সিনেমায় পারিশ্রমিক নিয়েছেন ২০ কোটি রুপি।

টাইমস অব ইন্ডিয়া বলছে, ২০২১ সালে নির্মাতা রাম মাধবানীর সিনেমা ‘ধামাকা’ করতে গিয়ে এই ‘ধামাকা’ ঘটিয়েছেন কার্তিক। আর ওই ২০ কোটি রুপি তিনি কামিয়ে নেন মাত্র দশ দিন শুটিং করে।

কোভিডের সময়ই এ নিয়ে গুঞ্জন তৈরি হয়েছিল, সম্প্রতি এক সংবাদমাধ্যমের কাছে দেওয়া সাক্ষাৎকারে খবরের সত্যতা স্বীকার করেছেন এ নায়ক।

কার্তিক বলেন, “কোভিড মহামারী চলছিল, সে সময়ে শুটিংডের তারিখ পড়ে। কাজটি দশ দিনেই শেষ করতে পেরেছিলাম, আর পারিশ্রমিক নিয়েছিলাম ২০ কোটি রুপি। ওটা কোভিডকালীন পারিশ্রমিক ছিল।”

কার্তিকের ভাষ্য, “২০ দিনে প্রযোজকদের টাকা দ্বিগুণ করে ফিরিয়ে দিয়েছিলাম। এতটুকু দাবি তো করতেই পারি।’’

২০১১ সালে তার প্রথম সিনেমা ‘পেয়ার কা পঞ্চনামার’ জন্য কার্তিক পেয়েছিলেন ১ লাখ ২৫ হাজার রূপি। এক দশকের ব্যবধানে তার পরিশ্রমিক মন্দ নয়। তবে কানাঘুষো আছে ‘মাত্রাতিরিক্ত’ পারিশ্রমিক দাবি করায় করণ জোহরের ‘দোস্তানা ২’ সিনেমা থেকে বাদ পড়েন কার্তিক।

টাইমস অব ইন্ডিয়া বলছে, ‘ধামাকা’ সিনেমার শুটিং হয় একটি হোটেলে। সিনেমার পুরো টিম হোটেলেই থাকত। আর আউডডোর শুটিংও নির্মাতা সারেন ওই হোটেলের আশেপাশের এলাকায়। সবার জন্য স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করেই কাজ হয়েছিল।

‘ধামাকা’ সিনেমাটি কোরীয় সিনেমা ‘দ্য টেরর লাইভ’ এর অফিসিয়াল হিন্দি রিমেক। সিনেমাটি ওটিটিতে মুক্তি পায় ২০২১ সালে। কার্তিকের বিপরীতে অভিনয় করেন অভিনেত্রী ম্রুনাল ঠাকুর।

কার্তিকের দাবি, বলিউডে ক্যারিয়ার গড়তে তাকে ভালোই ‘সংগ্রাম’ করতে হয়েছে। এক যুগ আগে বলিউডে পা রাখলেও নামজাদা প্রযোজকেরা তাকে নিয়ে আগ্রহী হয়েছেন চার/পাঁচ বছর আগে। নিজেকে ‘প্রেমিকসুলভ’ লুকের বাইরে নিয়ে আসার পর তরুণ প্রজন্মের কাছেও তার গ্রহণযোগ্যতা তৈরি হয়েছে বলে তার ধারণা।

নিজেকে ‘নম্বর ওয়ান’ অভিনেতা বলে আসা কার্তিক বলেন, “আমার ভেতরটা কেবল দর্শকদের ভালবাসার জন্য আকুল হয়ে থাকে।”

কার্তিকের পরের সিনেমা ‘শেহজাদা’। নিজেকে বলিউডের ‘শেহজাদা’ হিসেবেও বর্ণনা করেন এই তরুণ নায়ক। এ সিনেমায় কার্তিকের সঙ্গে জুটি বেঁধেছেন কৃতি শ্যানন।

২০২২ সালে ‘ভুলভুলাইয়া ২’-এর সাফল্যের পর সিনেমা সমালোচকদের অনেকে কার্তিককে বলিউডের নতুন সুপারস্টার বলা শুরু করেছেন।

‘শেহজাদা’ ছাড়াও আগামীতে ‘আশিকি ৩’ এবং ‘ক্যাপ্টেন ইন্ডিয়া’ সিনেমায় দেখা যাবে কার্তিককে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক