মেটের গালিচায় আলিয়াকে ভুল করে ঐশ্বরিয়া বলে ডাক

২০১৯ সালে মেট গালার গালিচায় হেঁটেছিলেন ঐশ্বরিয়া রাই; এবার ছিলেন আলিয়া ভাট।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2023, 05:06 PM
Updated : 3 May 2023, 05:06 PM

বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ ফ্যাশন ইভেন্ট ‘মেট গালা’য় এবারই প্রথম হেঁটেছিলেন আলিয়া ভাট। এক লাখ মুক্তো বসানো শুভ্র সেই পোশাকে আলিয়া অনেকের নজর কেড়েছিলেন।

নিউ ইয়র্কের সেই অনুষ্ঠানে আলোকচিত্রীদের ক্যামেরাও তাকে খুঁজে নিয়েছিল। তবে এরপরে যা ঘটল, তা দৃশ্যত অস্বস্তিকরই হয়ে দাঁড়িয়েছে এই বলিউড তারকার জন্য।

এনডিটিভি জানিয়েছে, সম্প্রতি সোশাল মিডিয়ায় ‘মেট গালা’র একটি ভিডিও ভাইরাল হয়। যেখানে পাপারাজ্জিরা আলিয়াকে বলিউডেরই আরেক অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বলে ভুল ভেবে বসেছিলেন।

ভিডিওতে একজনকে চেঁচিয়ে বলতে শোনা গেছে, “ঐশ্বরিয়া, এইভাবে।”

অবশ্য তা শুনে আলিয়ার চোখে-মুখে বিব্রতভাব লক্ষ্য করা যায়নি। শান্ত থেকেই পরিস্থিতি সামাল দেন ‘গঙ্গুবাই’ তারকা। কোনো প্রতিক্রিয়া ছাড়াই ক্যামেরায় পোজ দিতে থাকেন।

সাবেক মিস ওয়ার্ল্ড ঐশ্বরিয়ার রাইয়ের খ্যাতি বলিউড ছাড়িয়ে পশ্চিমা দুনিয়ায়ও রয়েছে। ২০১৯ সালে এই মেট গালার গালিচায় হেঁটেছিলেন ঐশ্বরিয়া, সেবার যে পোশাকে ঐশ্বরিয়া হেঁটেছিলেন, তার সঙ্গে আলিয়ার এবারের পোশাকে রঙে মিল না হলেও নকশায় কিছুটা মিল রয়েছে।

ঐশ্বরিয়া ও আলিয়াকে নিয়ে পশ্চিমা আলোকচিত্রীদের এই বিভ্রান্তির মধ্যে আরেক মজার তথ্য হল, তাদের দুজনের স্বামী অভিষেক বচ্চন ও রণবীর কাপুরকে নিয়েও সাত বছর আগে এমন এক বিভ্রান্তি দেখা গিয়েছিল।

ঐশ্বরিয়া তখন ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ সিনেমার শুটিং করছিলেন নিজের কোলের শিশু আরাধিয়াকে নিয়ে। ওই সিনেমায় নায়ক ছিলেন রণবীর।

ঐশ্বরিয়া এক সাক্ষাৎকারে প্রকাশ করেন, শুটিংয়ের সময় ছোট্ট আরাধিয়া একবার বুল করে রণবীরকে তার বাবা অভিষেক ভেবে বসেছিলেন।

তখন আলিয়া ও রণবীরের বিয়ে হয়নি। গত বছরই বিয়ের পিঁড়িতে বসেন তারা। ঐশ্বরিয়া-অভিষেকের মতো তারাও এক মেয়ের বাবা-মা হয়েছেন।

মা হওয়ার পর সিনেমায় ফিরেছেন আলিয়া; তার মধ্যেই মেট গালায় অংশ নিলেন।

নেপালি-আমেরিকান ফ্যাশন ডিজাইনার প্রবাল গুরুংয়ের তৈরি পোশাক পরে সেখানে উপস্থিত হয়েছিলেন আলিয়া।

মেট গালা’র লুক শেয়ার করে অভিনেত্রী ইনস্টাগ্রামে লিখেছেন, ‘আমি সবসময়ই আইকনিক শ্যানেল ব্রাইডদের দ্বারা মুগ্ধ হয়েছি। আজকের রাতের আমার চেহারা তার থেকে অনুপ্রাণিত হয়েছে এবং বিশেষ করে সুপারমডেল ক্লডিয়া শিফারের ১৯৯২ সালের শ্যানেল ব্রাইডাল লুক থেকে।

“আমি এমন কিছু করতে চেয়েছিলাম, যা খাঁটি মনে হয়। পোশাক ভারতে তৈরি। ১ লাখ মুক্তো দিয়ে তৈরি করেছেন প্রবাল গুরুং। প্রথমবারের মতো মেট গালায় আপনার পোশাকটি পরতে পেরে আমি গর্বিত।”