অভিষেক কি অমিতাভের মতই? যা মনে করেন তসলিমা

“অমিতাভ বচ্চন সারা জীবন সেরাই থাকবেন, আমি গর্বিত তার ছেলে হয়ে,” বলছেন অভিষেক বচ্চন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Dec 2022, 02:30 PM
Updated : 23 Dec 2022, 02:30 PM

প্রতিভার ক্ষেত্রে বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চনের সঙ্গে তার ছেলে অভিনেতা অভিষেক বচ্চনের তুলনা টেনে ফের ‘খবরে’ এসেছেন নির্বাসিত বাংলাদেশি লেখক তসলিমা নাসরিন। 

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, বাবা-ছেলেকে নিয়ে টুইটে নিজের মতামত জানিয়ে একটি পোস্ট দিয়েছেন তসলিমা নাসরিন। আর সেই টুইটের জবাবে পাল্টা টুইট করেছেন অভিষেকও। তাদের পোস্ট ও কমেন্টে টুইট ব্যবহারকারীরা বেশ সাড়াও দিয়েছেন।  

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, বৃহস্পতিবার তসলিমা “অমিতাভের মত প্রতিভাবান নন অভিষেক” লিখে একটি পোস্ট দেন টুইটারে। 

তসলিমা লিখেছেন, “অমিতাভ বচ্চনজি তার ছেলেকে এতোটাই ভালোবাসেন যে তিনি মনে করেন তার ছেলে তার সমস্ত প্রতিভা উত্তারাধিকারসূত্রে পেয়েছে। অভিষেক ভালো। তবে আমি মনে করি না অভিষেক অমিতাভের মত প্রতিভাবান।“

তসলিমাকে ‘ম্যাম’ সম্বোধন করে তার কথার জবাবে অভিষেক পাল্টা টুইটে বলেন, “আপনি একেবারে ঠিক কথাই বলেছেন। 

“প্রতিভা কিংবা অন্য কোনো কিছুর দিক থেকেই তার (অমিতাভ বচ্চন) সমকক্ষ কেউ হতে পারবে না। অমিতাভ বচ্চন সারা জীবন সেরাই থাকবেন, আমি তার ছেলে হয়ে গর্বিত।” 

অভিনেতার মন্তব্যে হিন্দি সিনেমার অভিনেতা সুনীল শেঠি একটি হার্ট ইমোজি জুড়ে প্রতিক্রিয়া জানিয়েছেন। 

এছাড়া টুইটার ব্যবহারকারীদের একজন মন্তব্য করেছেন, "এ কারণেই সম্ভবত তাকে (অভিষেক) এত বেশি মূল্যায়ন করা হয়নি, যা দুঃখজনক। অনেকের চেয়ে দক্ষ হওয়ার পরও, বাবার সাথে তাকে তুলনা করা হয় সবসময়।" 

অন্য অরেকজন বলেছেন, “ম্যাম, অমিতাভ বচ্চন একজন কিংবদন্তি! জীবনে একবারই আসেন! যেমন শচীন টেন্ডুলকার, দিলীপ সাব, ম্যাজিক জনসন, মারলন ব্র্যান্ডো। আমাকে এমন একজন ছেলে দেখান যে তার বাবার চেয়ে ভালো হতে পেরেছে।“ 

সম্প্রতি ড্রামা ফিল্ম ‘দাসভি’তে অভিনয়ের জন্য ফিল্মফেয়ার ওটিটি অ্যাওয়ার্ডস ২০২২-এ সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন অভিষেক। সেরা সিনেমা ও ওয়েব অরিজিনাল অ্যাওয়ার্ডও জিতেছে সিনেমাটি। 

সে সময় ছেলের ওই ‘অর্জনে’ টুইটে অমিতাভ লিখেছিলেন, "আমার গর্ব… আমার আনন্দ… নিজেকে প্রমাণ করেছ তুমি। তোমাকে উপহাস করা হয়েছে, অথচ নীরবে নিজের মেধার প্রকাশ ঘটিয়েছ। তুমি সেরা, চিরকালই তা থাকবে।“ 

 সম্প্রতি সাইকোলজিক্যাল থ্রিলার ওয়েব সিরিজ ‘ব্রিথ: ইনটু দ্য শ্যাডোজ’-এর সিজন ২ এ দেখা গেছে অভিষেককে।