ষাট ডিঙনো সঞ্জয়ের কাছে ‘ফিটনেস’ পাচ্ছে নতুন সংজ্ঞা

ভক্ত-অনুরাগীদের উদ্দেশ্যে সঞ্জয়ের ভাষ্য, “ নিজেকে কখনও অবমূল্যায়ন করবেন না, কেবল নিজের ওপরেই আস্থা রাখা ভালো। “

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2023, 07:25 AM
Updated : 26 Feb 2023, 07:25 AM

তারকা দম্পতির ঘরে জন্ম নেওয়া আরেক তারকা সঞ্জয় দত্ত গত কয়েক বছর লড়েছেন মারণব্যধি ক্যান্সারের সাথে। সেই দুর্বিপাক শেষে নিজেকে নতুন করে গড়েপিটে নেওয়ার পর্বে শরীরের ফিটনেস ধরে রাখার প্রাণান্ত চেষ্টায় আছেন এই অভিনেতা। আর সেই চেষ্টায় বয়সকে তুলে ধরেছেন স্রেফ একটি সংখ্যায়।

৬৩ বছর বয়সেও শরীরচর্চার নানা সরঞ্জামে সাবলীয় সঞ্জয়।এনডিটিভির প্রতিবেদনে এসেছে ব্যায়ামাগারে এই অভিনেতার ব্যায়ামের একটি ভিডিও। যেখাতে তাকে স্বাচ্ছন্দ্যে ওজন টানতে দেখা গেছে।

ভিডিওটি নিজের ইনস্টাগ্রামে পোস্ট করে সঞ্জয় এর ক্যাপশনে লিখেছেন, “ প্রতিদিন আরও শক্তিশালী হচ্ছে।“

সঞ্জয়ের ভাষ্য, বরাবরই শরীরের প্রতি তার যত্ন ছিল। শরীরচর্চাই তাকে মাদকমুক্ত হতে সহযোগিতাও করেছিল।

ব্যায়ামের আরও কিছু ছবিও শেয়ার করেছেন সঞ্জয়। তাতে লিখেছেন, “ নিজেকে কখনও অবমূল্যায়ন করবেন না। কেবল নিজের ওপরেই আস্থা রাখা ভালো। “

২০২০ সালে এই অভিনেতার ফুসফুসে ক্যান্সার ধরা পড়লে অসুখ এবং এর চিকিৎসা নিয়ে খুব একটা সরব হতে দেখা যায়নি তাকে। পরে অবশ্য সঞ্জয় জানিয়েছিলেন তিনি প্রথমে কেমোথেরাপি নিতে চাননি। কিন্তু পরিবারের কথা ভেবে কেমোথেরাপি চিকিৎসাতেই যেতে হয়েছেন। এবং তাতে সুস্থও হয়ে সিনেমাতেও ফিরছেন।

এনডিটিভিকে সঞ্জয় জানান, অসুস্থ অবস্থাতে তিনি স্ত্রী মান্যতাকে বলতেন, ঈশ্বর তাকে একবার নতুন জীবন দিলে তিনি ফের জিমে ফিরবেন।

এই ছবিটি শেয়ার করে সঞ্জয় লিখেছেন, “ মৃত্যুর গভীরে কেবল ঈশ্বরকে ভয় করি। আমি খুশি যে আমার বাড়িতে এবং আমার জিমে ফিরতে পেরেছি। কারণ কখনও হাল ছেড়ে দেইনা আমি।“

এদিকে ২০০৩ সালে সঞ্জয় অভিনীত দারুণ জনপ্রিয় সিনেমা ‘মুন্না ভাই এমবিবিএস’র দুই চরিত্র মুন্না ভাই ও সার্কিট জুটি বেঁধে পর্দায় ফিরছেন।

সম্প্রতি সঞ্জয় দত্ত ও আরশাদ ওয়ার্সির নতুন সিনেমার পোস্টারও প্রকাশ হয়েছে। যেখানে জেলখানার কয়েদিে পোশাকে দেখা গেছে মুন্না ভাই ও তার স্যাঙাত সার্কিটকে। ইনস্টাগ্রামে নিজেই ছবিটি দিয়েছেন সঞ্জয় দত্ত।

সিনেমার নাম প্রকাশ না করে তিনি লিখেছেন, “ অবশেষে সবার প্রতীক্ষার অবসান ঘটতে যাচ্ছে। আমার ভাই আরশাদের সাথে আরেকটি রোমাঞ্চকর সিনেমায় এক হয়ে গেলাম। সিনেমাটি আপনাদের দেখানোর জন্য তর সইছে না। আপাতত পোস্টারই দিলাম।“

সঞ্জয় দত্ত আরও জানিয়েছেন তার প্রযোজনায় সিনেমাটি নির্মাণ করবেন সিদ্ধান্ত সচদেব। সিনেমাটি চলতি বছরেই মুক্তি পাবার কথা আছে।

তবে ‘মুন্না ভাই এমবিবিএস’র সিক্যুয়েল আদৌ আসবে কি না সে বিষয়ে দর্শকদের মতো তিনিও অন্ধকারে বলে জানিয়েছেন সঞ্জয় দত্ত।

আশির দশক থেকে সিনেমায় কাজ শুরু করা অভিনেত্রী নার্গিস-সুনীল দত্তের ছেলে সঞ্জয় এ পর্যন্ত সিনেমা করেছেন ১৮৭টি। তবে তার ক্যারিয়ার তৈরি হয়েছে মূলত নব্বইয়ের দশকে।

বলিউডে নানা ঘরানার সিনেমার পর ২০২২ সালে ‘কেজিএফ ২’ দিয়ে দক্ষিণী সিনেমায় আত্মপ্রকাশ এই অভিনেতার। এর মাঝে  মুক্তি পায় সঞ্জয়ের ‘শমসেরা’, ‘পৃথ্বীরাজ’ ছবি।

আর আগামীতে ‘ওয়েলকাম থ্রি’ সিনেমায় অক্ষয় কুমারের সাথে অভিনয় করছেন সঞ্জয় দত্ত ও তার সার্কিট আরশাদ ওয়ার্সি।

এ বছরের শেষ নাগাদ মুক্তি পাবে তার ‘দ্য গুড মহারাজা’ সিনেমাটি।