গায়ক আসিফ এবার চাকরিতে, রাতেও ‘অফিসে’

জীবনে প্রথম চাকরিতে যোগ দিলেন এই সংগীত তারকা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2023, 05:00 PM
Updated : 5 March 2023, 05:00 PM

রোববার রাত ৮টায় যখন আসিফ আকবরকে ফোন করা হল, তিনি ফোন ধরলেন না। এরপর হোয়াটসঅ্যাপে মেসেজ করলে ফিরতি মেসেজে জানালেন, ‘এখনও অফিসেই আছি’।

জনপ্রিয় এই সংগীতশিল্পীর চাকরিতে যোগ দেওয়ার খবর এদিন সোশাল মিডিয়ায় বেশ আলোচিত ছিল। ফেইসবুকে তিনি নিজেই দিয়েছিলেন জীবনে প্রথম চাকরি করার খবর। জীবনের ৫০ বছর পেরুনো আসিফের চাকরি জীবন শুরু হয় গত ১ মার্চ থেকে।

এই গায়ক হঠাৎ কেন চাকরিতে যোগ দিলেন? কী ধরনের চাকরিতে যোগ দিলেন আসিফ? তা নিয়ে ভক্তদের মনে অনেক কৌতূহল।

আসিফ জানান, ভার্সেটিলো গ্রুপের ‘হ্যালো সুপারস্টার’ (অ্যাপ)-এর ‘কান্ট্রি হেড’ হিসেবে যোগ দিয়েছেন তিনি। তার কাজের পরিধি থাকছে দুই বাংলাতেই, অর্থাৎ ভারতের পশ্চিম বাংলায়ও।

আসিফ লিখেছেন, “মার্চের এক তারিখ থেকেই আমার চাকরি জীবন শুরু হয়েছে। জীবনে প্রথম কোনও চাকরিতে যোগদান করলাম। আজ (৫ মার্চ) থেকে আমি আনুষ্ঠানিকভাবে অফিস শুরু করেছি।”

এই বয়সে এসে চাকরিতে যোগদানের কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, “চাকরির অফার এবং ধরন- দুটোই আমার পছন্দ হয়েছে। দীর্ঘ ক্যারিয়ারে আরও একটি নতুন পালক যুক্ত হল। আমি বেশ আনন্দ নিয়েই কাজে যোগদান করেছি।”

আসিফের কাজের ধরন কেমন হবে- জানতে চাইলে ‘হ্যালো সুপারস্টার’ (অ্যাপ)-এর আইটি ট্রেইনার মাহবুবুর রহমান গ্লিটজকে বলেন, “হ্যালো সুপারস্টার’ (অ্যাপ) মূলত সুপারস্টারদের সাধারণ মানুষের নাগালের মধ্যে নিয়ে আসবে।

“কেউ চাইলে সুপারস্টারদের সাথে কথা বলতে পারবে, আড্ডা দিতে পারবে। এর জন্য সাবক্রিপশন ফি দিয়ে যে কেউ অ্যাপটিতে যুক্ত হতে পারবে। আপাতত ৯টি সেগমেন্টে আমরা কাজ করব। সেখানে খেলোয়ার, অভিনেতা, সঙ্গীতশিল্পীসহ অনেকে থাকবেন।

“আপাতত বাংলাদেশ, ভারত ও মালয়েশিয়াতে কাজ হচ্ছে। আসিফ আকবর রয়েছেন বাংলাদেশ এবং পশ্চিমবঙ্গের দায়িত্বে।”

পর্যায়ক্রমে বিশ্বের অন্যান্য দেশেও কাজের পরিধি বাড়ানোর পরিকল্পনা রয়েছে বলে জানান মাহবুব।

তিনি বলেন, আগামী ৩০ এপ্রিল মালয়েশিয়াতে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ‘হ্যালো সুপারস্টার’ (অ্যাপ)এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে।

চাকরিতে যোগ দেওয়ার অভিজ্ঞতা জানতে চাইলে আসিফ আকবর গ্লিটজকে বলেন, “মাত্র তো অফিস শুরু করলাম। আশাবাদী ভালো কিছু হবে।”

হঠাৎ চাকরিতে কেন- প্রশ্নে এই সংগীত তারকা বলেন, “এখানে কাজের মধ্য দিয়ে বাংলাদেশকে আন্তর্জাতিক পরিমণ্ডলে রিপ্রেজেন্ট করার সুযোগ আছে। বাংলাদেশের সুপারস্টার, রাইজিং স্টারদেরও যুক্ত করার সুযোগ আছে। খেলোয়ার, চিকিৎসক থেকে সংগীতশিল্পী, অভিনেতাসহ সকল সেক্টরের লোকজনই যুক্ত হবেন এই প্লাটফর্মটিতে। দেশের জন্য, আমাদের ইন্ডাস্ট্রির জন্য অনেক কিছু করার সুযোগ আছে। এজন্যই মূলত এই কাজটিতে যুক্ত হয়েছি।”

শূন্য দশকের শুরুতে নিজের প্রথম একক অ্যালবাম ‘ও প্রিয়া তুমি কোথায়’ দিয়েই সুপারহিট আসিফ। সেই থেকে এখনও গান করছেন নিয়মিত। কিছুদিন আগে কবির সুমনের সঙ্গে ডুয়েট গান প্রকাশ করেও আলোচিত হয়েছেন তিনি।