বাবার সাথে কাজ ‘চ্যালেঞ্জিং’ নয়: আরিয়ান

“বাবা শুটিং সেটের সবার কাজকে সহজ করে দেন। পুরো টিমকে স্বাচ্ছন্দ্যে রাখেন এবং সব পর্যায়ের সদস্যের প্রতি তার শ্রদ্ধা লক্ষ্য করেছি,“বলেন শাহরুখ পুত্র আরিয়ান।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2023, 08:29 AM
Updated : 1 May 2023, 08:29 AM

দীর্ঘ পথচলায় বলিউড তারকা শাহরুখ খানকে নিয়ে কোনো নির্মাতাকে ভুগতে হয়েছে, এমন খবর শোনা যায়নি। এবার বড় ছেলে ‘প্রযোজক’ আরিয়ান খানের কণ্ঠে শোনা গেল অভিনেতা শাহরুখের বন্দনা।

আরিয়ানের ভাষ্য, কাজের সময় পুরো টিমকে স্বস্তিতে রাখেন শাহারুখ। তাই বাবার সঙ্গে কাজ করাটা তার জন্য ‘চ্যালেঞ্জিং’ বলে মনে হয়নি।

দিনকয়েক আগে ‘ডি’য়াভল’ব্র্যান্ড নামে পোশাকের ব্যবসা শুরু করেছেন আরিয়ান। ওই ব্র্যান্ডের বিজ্ঞাপনের মুখ হয়েছেন শাহরুখ খান।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, বিজ্ঞাপন প্রকাশের পর আরিয়ান একটি ম্যাগাজিনকে দেওয়া সাক্ষাৎকারে বাবার সঙ্গে কাজের অভিজ্ঞতা বলেছেন।

“বাবা শুটিং সেটের সবার কাজকে সহজ করে দেন। পুরো টিমকে স্বাচ্ছন্দ্যে রাখেন এবং সব পর্যায়ের সদস্যের প্রতি তার শ্রদ্ধা লক্ষ্য করেছি।“

আরিয়ানের কথা হল, শাহরুখ তার শুটিংয়ের পুরোটা সময় মনোযোগী ছিলেন।

“বাবাকে দেখে মনে হচ্ছিল তিনি নতুন কিছু শেখার সুযোগ মিস করতে চাইছেন না।“

বিজ্ঞাপনের প্রযোজক-পরিচালক আরিয়ানের কাছে শাহরুখের কোন অবদান গুরুত্বপূর্ণ বলে মনে হয়েছে– এ প্রশ্নে এই তরুণ নির্মাতা বলেন, “দেখুন, এটা তো সবাই জানে শুটিং হল একটি টিম ওয়ার্ক। সেখানে তিনি (শাহরুখ) সবার কথা শুনেছেন, এর চেয়ে ভালো আর কি হতে পারে।“

বিনয়ী হাস্যে আরিয়ানের অনুরোধ, “আমাকে প্রযোজক বলবেন না।“

‘ডি’য়াভল’ বিজ্ঞাপনটির টিজার আরিয়ান ও শাহরুখ যে যার ইনস্টাগ্রামে প্রকাশ করেন গত ২৫ এপ্রিল। এরপর ১ মিনিট ৯ সেকেন্ড দৈর্ঘ্যের ভিডিওটি ছাড়া হয় সোশ্যাল মিডিয়া ও ইউটিউবে। যেখানে শুরুতেই দেখা যায় আরিয়ানকে, তারপর আসেন শাহরুখ।

প্রথমে শোনা গিয়েছিল, অভিনয়ে অনীহা থাকায় পরিচালনায় আসবেন আরিয়ান। এরপর গত বছরের শেষ দিকে একই ব্র্যান্ডের নামে ভদকা ব্যবসা শুরু করেন আরিয়ান।

তখনই ঘোষণা ছিল, এই ব্র্যান্ডের পোশাকও আনবেন তিনি। এখন বোঝা যাচ্ছে, ব্যবসাতেই তার ঝোঁক বেশি।

তবে পোশাকের ব্যবসাটি আরিয়ানের একার নয়। দুই বন্ধু লেটি ব্লাগোয়েভা এবং বান্টি সিং এই ব্যবসার দুই অংশীদার।

গত বছর ভদকা ব্যবসা শুরুর পর ‘ভোগ’ ম্যাগাজিনকে সাক্ষাৎকারে আরিয়ান বলেছিলেন, কয়েক বছর আগেই যৌথভাবে ব্যবসার এই প্রস্তাব তার কাছে আসে। তখন তিনি ইউনিভার্সিটি অব সাদার্ন ক্যালিফোর্নিয়ায় পড়াশোনা করছিলেন।

ডি’য়াভল শুরুতে পোশাক ও অ্যালকোহলযুক্ত পানীয় দিয়ে ব্যবসা শুরু করবে। ক্রমান্বয়ে অ্যালকহলমুক্ত পানীয় ও টি-শার্ট, হুডি, জ্যাকেট ও ব্লেজার জাতীয় দামি পোশাক বাজারে আনবে বলে জানিয়েছেন আরিয়ান।

এদিকে ছেলের ব্র্যান্ডের প্রচারে কোনো খামতি রাখছেন না শাহরুখ। খেলার মাঠ থেকে এয়ারপোর্ট, বাড়ি থেকে ফটোশুট-সবখানেই শাহরুখকে দেখা যাচ্ছে ‘ডি’য়াভল’এর পোশাকে।

আরও পড়ুন:

Also Read: ভদকার পর কাপড়ের ব্যবসায় শাহরুখপুত্র আরিয়ান

Also Read: শাহরুখপুত্র আরিয়ান ‘ভদকা’র ব্যবসায়