চিকেন বার্গারে কামড় বসিয়ে এ কী যন্ত্রণায় রাশমিকা

খ্যাতির বিড়ম্বনায় ভারতীয় এই অভিনেত্রী।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2023, 01:31 PM
Updated : 11 May 2023, 01:31 PM

তারকাদের জীবনযাপনের বিড়ম্বনা পোহাতে হচ্ছে রাশমিকা মানদানাকে।

নিজেকে ‘নিরামিষভোজী’ দাবি করে আসা এই অভিনেত্রী চিকেন বার্গারের বিজ্ঞাপনে অংশ নিয়ে তোপের মুখে পড়েছেন বলে জানিয়েছে এনডিটিভি।

রাশমিকা একটি ‘ভেগান বিউটি ব্র্যান্ড’র অ্যাম্বাসেডর হয়ে রয়েছেন। এমন দায়িত্বে থেকে চিকেন বার্গারের এই প্রচার অনেকে মেনে নিতে পারছেন না।

ভারতে জনপ্রিয় বার্গার ব্র্যান্ড ম্যাকডোনাল্ড’স এর একটি বিজ্ঞাপনে অংশ নিয়েছিলেন রাশমিকা। মার্চের শেষের দিকে বিজ্ঞাপনটি প্রকাশের পর এক মাসের বেশি সময়েও তা নিয়ে সমালোচনায় রয়েছেন এই অভিনেত্রী।

বিজ্ঞাপনটিতে অভিনেত্রীকে তৃপ্তির সঙ্গে চিকেন বার্গার খেতে দেখা যায়। আর বিতর্কের শুরু মূলত এটিই; কেননা পুরনো অনেক সাক্ষাৎকারে নিজেকে নিরামিষভোজী বলে দাবি করেছিলেন এ অভিনেত্রী।

আর এতেই নেটিজেনরা চটেছিলেন অভিনেত্রীর ওপর। সমালোচনার পাশাপাশি অনেকেই তাকে কটাক্ষও করেন।

ওই বিজ্ঞাপনের নিচে এক ব্যক্তি অভিনেত্রীর উদ্দেশে লিখেন, “মানুষকে বোকা বানানো বন্ধ করুন।” অন্য একজন লিখেছেন, “ওর তো ঠোঁটের ডগায় মিথ্যা কথা। এই সত্যিটা সামনে আনার জন্য ধন্যবাদ।”

অনেকে আবার রাশমিকার পক্ষেও অবস্থান নিচ্ছেন। তাদের ভাষায়, শুধু একটি বিজ্ঞাপনে কারও বাস্তব জীবনের প্রতিফলন ঘটে না। তিনি শুধু জাংক ফুডের প্রচারণা করছেন। কাউকে খাবার খেতে যেতে বলেননি। এটি ব্যক্তিগত রুচির বিষয়। একইভাবে কে কোন বিজ্ঞাপন করবে বা করবে না তাও তার ব্যক্তিগত বিষয়।

সম্প্রতি কনটেন্ট নির্মাতা গরিমা কুমার টুইটারে একটি ভিডিও প্রকাশ করেন। যেখানে তিনি দাবি করেছেন, ইউটিউবে ৩১ মার্চ প্রকাশিত বিজ্ঞাপনটি মন্তব্য করার অপশন বন্ধ করে দিয়েছে ম্যাকডোনাল্ড’স।

দক্ষিণের জনপ্রিয়তায় ভর করে এখন বলিউডেও আলোচিত অভিনেত্রী রাশমিকা। আল্লু অর্জুনের ‘পুষ্পা: দ্য রাইজ’ সিনেমায় রাশমিকা আলোড়ন তোলেন কোটি ভক্তের হৃদয়ে, বনে যান ভারতের জাতীয় ক্রাশ।

গত ৩১ মার্চ আইপিএল ২০২৩ এর উদ্বোধনী অনুষ্ঠানে তামান্না ভাটিয়ার সঙ্গে রাশমিকা মানদানাও ছিলেন।

রাশমিকাকে আগামীতে রণবীর কাপুরের বিপরীতে ‘অ্যানিমল’ সিনেমায় দেখা যাবে। এছাড়াও ‘পুষ্পা ২’-তে শ্রীবল্লির ভূমিকায় অভিনয় করবেন তিনি।