পাঠানকে উপলক্ষ করে নিজের ‘প্রথম নায়িকা’র সঙ্গে খুনসুটিতে শাহরুখ

সিনেমায় আসার আগে রেণুকা সাহানের সঙ্গে টিভি সিরিজে এক সঙ্গে অভিনয় করেছিলেন বলিউড কিং।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2023, 05:00 PM
Updated : 6 Feb 2023, 05:00 PM

‘পাঠান’ দেখতে যাওয়ার ছবি সোশাল মিডিয়ায় দিলেন রেণুকা সাহানে; সেই পোস্টের নিচেই অভিনেত্রীর সঙ্গে খুনসুটিতে মাতলেন শাহরুখ খান।

রেণুকা সাহানে নামটি এখন অনেকের কাছে অচেনা ঠেকলেও এক সময় বলিউডে সিনেমা কিংবা টিভিতেও তিনি ছিলেন পরিচিত মুখ। হাম আপকে হ্যায় কৌন সিনেমায় সালমান খানের ভাবি হিসেবে এদেশের দর্শকের কাছেও পরিচিত হয়ে ওঠেন তিনি।

তবে রেণুকার শাহরুখ খানের নায়িকা হওয়ার গল্পটি বলিউড কিংয়ের সিনেমায় আসার আগের ঘটনা। ১৯৮৯ সালের টেলিভিশন সিরিজ ‘সার্কাস’-এ শাহরুখ এবং রেণুকা অভিনয় করেছিলেন পরস্পরের বিপরীতে।

শাহরুখের অভিনয়ের প্রথম জীবনের সেই নায়িকার বাস্তরের স্বামী আশুতোষ রানা অভিনয় করেন পাঠান সিনেমায়। কর্নেল লুথরার ভূমিকায় অভিনয় করা রানা সিনেমাটিকে ছিলেন শাহরুখ খানের ‘বস’।

এনডিটিভি জানিয়েছে, রোববার স্বামীকে নিয়ে হলে পাঠান দেখতে যাওয়ার দুটো ছবি টুইটারে দেন রেণুকা। সেখানেই তার সঙ্গে খুনসুটিতে মেতে ওঠেন শাহরুখ।

টুইটে অভিনেত্রী লেখেন, “অবশেষে পাঠান দেখতে যাচ্ছি। আবহাওয়া একদম ঠিক আছে। সিট বেল্টও বেঁধে ফেলেছি। সঙ্গে কর্নেল লুথরাজি।”

পোস্টটি নজরে পড়লে রসিকতার সুযোগ হাতছাড়া না করে শাহরুখ লেখেন, ‘‘কর্নেল লুথরাকে কি বলেছেন, আপনিই আমার প্রথম নায়িকা ছিলেন? না কি আমাদের এটা টপ সিক্রেটই রাখা উচিৎ? না হলে তিনি আবার আমাকে বরখাস্ত করতে পারেন!’’

পাল্টা উত্তরে রেণুকা লেখেন, “হা হা হা, ওর থেকে কোনো কথা লুকিয়ে রাখা যায় নাকি? আপনিই তো ওকে অন্তর্যামী বলেছেন। আর যাই হোক, ও আপনাকে বরখাস্ত করতে পারবে না। কারণ যে কাজ আপনি করতে পারেন, তা আর কেউ পারে না।”

গত মাসে টুইটারে ‘আস্ক মি এনিথিং’ সেশনে এক ভক্তের প্রশ্নের জবাবে শাহরুখ সহঅভিনেতা আশুতোষ রানাকে জ্ঞানী, অন্তর্যামী ও একজন দুর্দান্ত অভিনেতা বলে প্রশংসায় ভাসিয়েছিলেন।

স্বামীর প্রশংসায় উচ্ছ্বসিত রেণুকাও শাহরুখকে দয়ালু, উদার ও সত্যবাদী বলেছেন।