অ্যাভাটার ২ আরও আবেগময়: ক্যামেরন

‘অ্যাভেটার: দ্য ওয়ে অফ ওয়াটার’ আগামী ডিসেম্বরে মুক্তি পেতে যাচ্ছে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2022, 02:16 PM
Updated : 24 Sept 2022, 02:16 PM

অ্যাভাটারের এক যুগ পর এই সিনেমার সিকুয়েল নিয়ে আসছেন জেমস ক্যামেরন; আর এর গল্প আরও আবেগময় বলে জানালেন তিনি।

‘অ্যাভেটার: দ্য ওয়ে অফ ওয়াটার’ আগামী ডিসেম্বরে মুক্তি পেতে যাচ্ছে। একে বলা হচ্ছে অ্যাভাটার-২, এরপর আরও কয়েকটি সিকুয়েলের পরিকল্পনাও চলছে।

২০০৯ সালে মুক্তি পেয়েছিল অ্যাভাটার; তা সর্বকালের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা হয়ে উঠেছে।

ভবিষ্যতের এক সময়ে পৃথিবীর মানুষের সম্পদ লোভ কীভাবে প্যানডোরা নামে একটি গ্রহবাসীর অস্তিত্ব সঙ্কটে ফেলেছিল, তা ফুটিয়ে তোলা হয় সেই সিনেমায়।

ভাসমান পাহাড়ের সেই গ্রহ থেকে এবার নতুন সিক্যুয়েলে সাগরের নিচে যাচ্ছে অ্যাভাটার; সাগরের প্রতি ক্যামেরনের ভালোবাসার জন্যই হয়ত।

Also Read: পানির নিচে ‘অ্যাভাটার’

নতুনটি মুক্তির আগে ক্যামেরন সিএনএনকে বলেছেন, ‘অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটার’ আগেরটি থেকে আলাদা।

“আমার কাছে এটিকে প্রথমটির চেয়ে বেশি আবেগময় মনে হয়েছে। চরিত্র এবং সম্পর্ক নির্মাণের ক্ষেত্রে প্রথমটির চেয়ে বেশি গতিশীলতা, আগেরটির তুলনায় বেশি দৃষ্টিনন্দনও বটে।”

Also Read: জেমস ক্যামেরন: এক ‘সাহসী’ চলচ্চিত্র নির্মাতা

ক্যামেরন বলেন, “আমি সমুদ্র ভালোবাসি। সমুদ্র দেখার আগেই সমুদ্র সম্পর্কে উৎসাহী ছিলাম আমি। কানাডার একটি গ্রামে স্কুবা ডাইভ শিখেছি।”

এই সিনেমার অভিনয়শিল্পীদের পানির নিচে অভিনয়ের জন্য প্রশিক্ষণ নিতে হয়েছিল। প্রশিক্ষণের পর কেট উইন্সলেট এবং সিগর্নি ওয়েভার দীর্ঘক্ষণ শ্বাস ধরে রাখার কৌশল শিখে গিয়েছিলেন।

অ্যাভাটারে থাকা স্যাম ওয়ার্থিংটন, জো সালডানা, স্টিফেন ল্যাং, সিগর্নি ওয়েভার সিক্যুয়েলেও আছেন। সেই সঙ্গে যুক্ত হয়েছেন কেট উইন্সলেট, মিশেল ইয়োহ ও ভিন ডিজেল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক