কানে যে সিনেমা দেখে ৯ মিনিট ধরে চলল করতালি

কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন - মার্টিন স্কোরসেসির এই সিনেমায় রয়েছেন রবার্ট ডি নিরো ও লিওনার্ডো ডিক্যাপ্রিও।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2023, 05:58 AM
Updated : 22 May 2023, 05:58 AM

হলিউডের অস্কারজয়ী দুই অভিনেতা লিওনার্ডো ডিক্যাপ্রিও ও রবার্ট ডি নিরোর ‘কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন’ সিনেমা বাজিমাত করেছে কান চলচ্চিত্র উৎসবে।

বিবিসি জানিয়েছে, শনিবার কানের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরের হলে অনুষ্ঠিত হয়েছে সিনেমাটির প্রিমিয়ার শো। ওই শোয়ের পর দর্শকরা টানা ৯ মিনিট ধরে করতালি দিয়ে অভিনন্দন জানান। তাদের করতালি আর উচ্ছ্বাসে মুখরিত হয়ে ওঠে পুরো হল।

প্রিমিয়ার শোয়ে ডিক্যাপ্রিও, নিরোর সঙ্গে ছিলেন সিনেমার নির্মাতা মার্টিন স্কোরসেসি, ছিলেন আর সব অভিনয় শিল্পীরাও।

সিনেমাটির সঙ্গে জড়িতদের ধন্যবাদ জানিয়ে প্রবীণ পরিচালক স্কোরসেসি বলেন, “ক্যাপ্রিও, নিরো সবাই আমার পুরনো বন্ধু। স্ক্রিনকে আমরা সবাই মিলে জীবন্ত করে তোলার চেষ্টা করেছি নিঃসন্দেহে। আজকের এই অভিজ্ঞতা দারুণ।“

কান চলচ্চিত্র উৎসবের ইউটিউব চ্যানেলে পোস্ট করা এক ভিডিওতে দেখা গেছে, হলের দর্শকরা সিনেমাটি নিয়ে নিজেদের মধ্যে কথা বলছেন, প্রশংসা করছেন।

এই সিনেমায় জেসি প্লেমন্স, ট্যান্টু কার্ডিনাল, কারা জেড মায়ার্স, জ্যানি কলিন্স এবং জিলিয়ান ডিওন অভিনয় করেছেন।

‘কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন’ এবারের কান উৎসবের আলোচিত একটি চলচ্চিত্র। ৩ ঘন্টা ২৬ মিনিটের এই সিনেমাটির ট্রেইলার প্রকাশের পরপরই আগ্রহ কেড়ে নিয়েছিল দর্শকদের।

২০১৭ সালে প্রকাশিত আমেরিকান কথাসাহিত্যিক ডেভিড গ্রানের জনপ্রিয় গ্রন্থ ‘কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন: দ্য ওসেজ মার্ডারস অ্যান্ড দ্য বার্থ অব দ্য এফবিআই’ অবলম্বনে সিনেমাটি বানিয়েছেন স্কোরসেসি।

যুক্তরাষ্ট্রের ওকলাহোমায় তেল আবিষ্কারের পর রহস্যজনকভাবে ওসেজ উপজাতির একের পর এক সদস্যের নৃশংসভাবে খুন হওয়াকে কেন্দ্র করে সিনেমার গল্প আবর্তিত হয়েছে।

‘কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন’ আগামী ৬ অক্টোবর মুক্তি পাবে কিছুটা সীমিত পরিসরে। এরপর ২০ অক্টোবর সব প্রেক্ষাগৃহে আসছে সিনেমাটি। এরপর ওটিটির পর্দায় দেখা মিলবে ডিক্যাপ্রিও-নিরোদের সঙ্গে।